Saturday, February 4, 2023
বাড়িEntertainmentএটা নিয়ে আমাকে প্রশ্ন করছেন কেন, এ নিয়ে আমি কোনো কথা বলব...

এটা নিয়ে আমাকে প্রশ্ন করছেন কেন, এ নিয়ে আমি কোনো কথা বলব না: ইলিয়াস কাঞ্চন

Ads

ইলিয়াস কাঞ্চন বাংলাদেশের সিনেমা জগতের সব অন্যতম বড় একটি নাম। একটা সময় তিনি ছিলেন বাংলা সিনেমার একমাত্র হিট সিনেমা দেয়া নায়ক।তবে শুধু সিনেমাতেই নয় বাস্তব জীবনেও তিনি নায়কের ভূমিকায় অবতীর্ণ আছেন এখনো। যা দেশের মানুষ দেখেছে নিরাপদ সড়ক চাই আন্দোলনের মাধ্যমে।

এ দিকে গত জানুয়ারিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন সম্পন্ন হয়। কিন্তু এই নির্বাচন শেষ হলেও শেষ হয়নি। নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে জটিলতা পৌঁছেছে হাইকোর্টে। যা এখন পর্যন্ত সুরাহা হয়নি।

বর্তমানে উচ্চ আদালতের আদেশে পদটির স্থিতাবস্থা বহাল রয়েছে। তাই জায়েদ খান ও নিপুণ আক্তার- এই দুজনের কেউই সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না।

আদালতের নির্দেশে শিল্পী সমিতি থেকে দূরে রয়েছেন জায়েদ খান। চূড়ান্ত রায়ের অপেক্ষায়। কিন্তু রায়ের অপেক্ষা না করেই সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন নিপুণ। সাধারণ সম্পাদক হিসেবে বিভিন্ন চলচ্চিত্র অনুষ্ঠানে হাজির হন। এমনকি আগস্টে শিল্পীদের দেওয়া মেম্বারশিপ কার্ডেও তিনি সাধারণ সম্পাদক হিসেবে স্বাক্ষর করেন।

এর আগে গত ফেব্রুয়ারিতে নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন জায়েদ। নির্দেশ দেওয়া হয়েছে যে মাস্টার সাধারণ সম্পাদক হিসাবে বা সমিতির নেতা হিসাবে অংশ নিতে পারবেন না।

কেন দায়িত্ব পালন করছেন জানতে নিপুনের নম্বরে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

আদালত অবমাননার দায়ে নিপুণের ওপর ক্ষুব্ধ জায়েদ খান। তিনি বলেন, “নিপুন অবশ্যই আদালতের রায় পেয়েছেন। তিনি জানেন অবস্থান স্থিতিশীল থাকবে। সেখানে নিপুন কিভাবে মিটিং করছেন এবং কোন ক্ষমতায় তিনি আদালতের রায় অমান্য করছেন। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। চূড়ান্ত রায়ের জন্য অপেক্ষা করছি।” .

কয়েক মাস আগে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন এফডিসিতে সাংবাদিকদের বলেছিলেন, সমাধান না হওয়া পর্যন্ত সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক কাজ করবেন। কিন্তু সে দায়িত্ব পালন করছেন না তিনি।

নিরাপদ সড়কের আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে আইন মেনে চলার কথা বলেন ইলিয়াস কাঞ্চন। কিন্তু তিনি দক্ষতার আইন অমান্য করার বিষয়ে কিছু বলেন না। বরং বিভিন্ন অনুষ্ঠানে হাজির হচ্ছেন তিনি। তিনি কেন আইন ভঙ্গকারীদের ক্ষমা করছেন জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন, ‘আপনি আমাকে এটা সম্পর্কে জিজ্ঞাসা করছেন কেন? তাকে প্রশ্ন করুন। এ বিষয়ে আমি কিছু বলব না।

প্রসঙ্গত, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি হিসেবে চলতি বছর দায়িত্ব পালন করতে শুরু করেছেন এই অভিনেতা। তবে তার প্যানেল থেকে নির্বাচিত হওয়া নিপুনকে নিয়ে আলোচনা সমালোচনা যেন থামছেই না।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments