Monday, January 30, 2023
বাড়িNationalহটাৎ কেন ঐক্যের ডাক দিলেন রাষ্ট্রপতি

হটাৎ কেন ঐক্যের ডাক দিলেন রাষ্ট্রপতি

Ads

আজ আজ খ্রিস্টান ধর্মাবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব বড়দিন। প্রতিবছরের ন্যায় এবারেও বেশ উৎসবমুখর পরিবেশে এই দিনটি পালন করছেন খ্রিস্টান ধর্মলম্বীরা। আজ (শনিবার) খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি সুখী-সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। আব্দুল হামিদ।

শুভ ‘বড়দিন’ আগামীকাল (২৫ ডিসেম্বর)। এ উপলক্ষে রাষ্ট্রপতি দেশ ও বিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, সারা বিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বীরা যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে মহামহিম যীশু খ্রিস্টের শুভ জন্মদিন ‘বড়দিন’ হিসেবে উদযাপন করে। গাম্ভীর্য

তিনি বলেন, খ্রিস্টান ধর্ম অনুযায়ী যীশু খ্রিস্ট ছিলেন সত্যের সন্ধানী, মানব জাতির মুক্তিদাতা ও আলোর পথপ্রদর্শক। স্রষ্টা ও সৃষ্টির মধ্যে যোগাযোগ স্থাপনের পাশাপাশি তিনি বিশ্বকে শান্তির আবাসে পরিণত করতে বহু ত্যাগের বিনিময়ে স্রষ্টার মহিমা ও শান্তির বাণী ছড়িয়ে দেন। তিনি বিপথগামী মানুষকে সত্য ও ন্যায়ের পথে আসার আহ্বান জানান। তিনি মানুষের মধ্যে ভালবাসা, সেবা, ক্ষমা, সহানুভূতি, সহানুভূতি এবং ন্যায়বিচার সহ শান্তিপূর্ণ মনোভাব শিখিয়েছিলেন।

বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে আবদুল হামিদ বলেন, অনাদিকাল থেকে এদেশে সব ধর্মের মানুষ অবাধে তাদের ধর্ম ও আচার-অনুষ্ঠান পালন করে আসছে।

তিনি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সুখী-সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানাচ্ছি।”

রাষ্ট্রপতি এই কামনা করেন যে ‘মেরি ক্রিসমাস’ খ্রিস্টান সহ সকলের জন্য সীমাহীন আনন্দ ও কল্যাণ বয়ে আনুক এবং সকলের জীবন সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠুক।

উল্লেখ্য, ২৫ ডিসেম্ব যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে বড়দিন পালিত হয় এবং এই বড়দিন বা ক্রিসমাস একটি বাৎসরিক খ্রিস্টীয় উৎসব। বাংলাদেশে যারা খ্রিস্টিয়ান রয়েছেন তারা নিজেদের এই উৎসব বেশ জাকজমকভাবে পালন করে থাকেন

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments