Tuesday, January 31, 2023
বাড়িSportsবাংলাদেশের নাম দুই বার কেন উচ্চারণ করলেন আর্জেন্টিনার কোচ

বাংলাদেশের নাম দুই বার কেন উচ্চারণ করলেন আর্জেন্টিনার কোচ

Ads

বিশ্বকাপ ফুটবল শুরু হওয়ার পর থেকেই শুরু হয়েছে আর্জেন্টিনা-ব্রাজিল উন্মাদনা কয়েকদিন ধরেই বিশ্ব মিডিয়ায় আলোচিত হচ্ছে দেশের মানুষের এই উন্মাদনা। সম্প্রতি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনও বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের ধন্যবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে আর্জেন্টিনার সমর্থনের জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

৪৫ মিনিট হলো সংবাদ সম্মেলনের শেষ মুহূর্ত। শেষ প্রশ্নটি করেছিলেন আর্জেন্টিনার সাংবাদিক ক্যারল দিয়েগো। ডি স্পোর্টস রেডিওতে কর্মরত এই সাংবাদিক সারা বিশ্বে আর্জেন্টিনার সমর্থন এবং বিশেষ করে বাংলাদেশের আর্জেন্টিনার প্রতি ভালোবাসার কথা স্পষ্টভাবে উল্লেখ করেন এবং কোচ স্কালোনিকে জিজ্ঞাসা করেন যে এই সমর্থন আর্জেন্টিনার খেলাকে কতটা অনুপ্রাণিত করে।

স্কালোনি শেষ প্রশ্নের উত্তর দেয় বেশ সুন্দরভাবে। তিনজনই জবাবে দুবার বাংলাদেশের নামও উল্লেখ করেন। বিশ্বজুড়ে আর্জেন্টিনার সমর্থন প্রসঙ্গে তিনি বলেন, ‘দিয়াগোর (ম্যারাডোনা) অনেক সমর্থক আছে। এখন মেসিরও আছে। অনেক দেশ তাদের মাধ্যমে আর্জেন্টিনাকে ভালোবাসে, বাংলাদেশ তাদের মধ্যে একটি।

এত দূর দেশের ভালোবাসা পাওয়া আর্জেন্টিনা দলের জন্য দারুণ অনুভূতি। আর্জেন্টিনার কোচ এই অনুভূতি প্রকাশ করলেন এভাবে, ‘এটা সত্যিই দারুণ অনুভূতি। আমাদের ফুটবল সারা বিশ্বের মানুষ পছন্দ করে। বাংলাদেশকে ধন্যবাদ।’

বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের পাশাপাশি কাতারের স্টেডিয়ামগুলোও আর্জেন্টিনার সমর্থনে ভরপুর। বিষয়টি আর্জেন্টিনার কোচের কাছে দারুণ, “আমরা সমর্থকদের কাছে কৃতজ্ঞ। গত তিন ম্যাচে আমরা স্টেডিয়ামে ৮০-৯০ শতাংশ দর্শক সমর্থন পেয়েছি। আশা করি আগামীকালের ম্যাচেও তাই হবে।

বাংলাদেশকে নিয়ে প্রশ্ন করা আর্জেন্টাইন সাংবাদিক করোল এই প্রতিবেদকের ২ সারি সামনেই ছিলেন। সম্মেলন শেষে করোলের সঙ্গে আলাপচারিতায় জানা গেল আর্জেন্টিনাতেও বাংলাদেশ এখন বেশ আলোচিত নাম।

উল্লেখ্য, বাংলাদেশের মানুষের কাছে ফুটবল অত্যান্ত প্রিয় একটি খেলা এবং সেই সাথে দেখা যায় এই ফুটবল নিয়ে দেশে উন্মাদনা ব্যাপক যা এখন বিশ্ব মিডিয়াতে জায়গা পেয়েছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments