Monday, January 30, 2023
বাড়িInternationalপ্রধানমন্ত্রীত্বের দায়িত্ব নিয়েই কেন ৮ মন্ত্রীকে সরিয়ে দিলেন সুনাক, উঠেছে প্রশ্ন

প্রধানমন্ত্রীত্বের দায়িত্ব নিয়েই কেন ৮ মন্ত্রীকে সরিয়ে দিলেন সুনাক, উঠেছে প্রশ্ন

Ads

বিশ্ব গণমাধ্যমে এখন অন্যতম চর্চিত বিষয় হচ্ছে যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী কে কেন্দ্র করে দেশটিতে এর আগে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছিলেন লিজ ট্রাস্ তবে তিনি ক্ষমতার মসনদে বেশিদিন বসেননি দেড় মাসের মাথায় পদত্যাগ করেছিলেন এবং পরবর্তীতে তার জায়গায় প্রধানমন্ত্রী হিসেবে এসেছেন ভারতীয় বংশদ্ভুত ঋষি

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরপরই ৮ মন্ত্রীকে অপসারণ করেন ঋষি সুনাক। নতুন সরকার গঠনের লক্ষ্যে মঙ্গলবার (২৫ অক্টোবর) বিদায়ী প্রধানমন্ত্রী লিজ ট্রাসের মন্ত্রিসভার সদস্যদের পদত্যাগের আহ্বান জানান তিনি।

ইতিমধ্যে অন্তত আট মন্ত্রী পদত্যাগ করেছেন। তালিকায় রয়েছেন বাণিজ্যমন্ত্রী জ্যাকব রিস-মগ, আইনমন্ত্রী ব্র্যান্ডন লুইস, চিফ হুইপ ওয়েন্ডি মর্টন, শিক্ষামন্ত্রী কিথ মল্টহাউস এবং টোরি চেয়ারম্যান জেক বেরি। এছাড়াও উপস্থিত আছেন ওয়েলসের মন্ত্রী রবার্ট বাকল্যান্ড, পরিবেশমন্ত্রী রনিল জয়াবর্ধনে এবং গণপূর্ত ও ভাতা মন্ত্রী ক্লোয়ে স্মিথ।

প্রাক্তন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের পদত্যাগের পর ঋষি সুনাক মূলত বিনা প্রতিদ্বন্দ্বিতায় কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচিত হন। যথারীতি তিনি মঙ্গলবার (২৫ অক্টোবর) বাকিংহাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের সাথে দেখা করেন। সেখানে রাজা তাকে প্রধানমন্ত্রী নিযুক্ত করেন। তিনি নতুন সরকার গঠনেরও আহ্বান জানান।

উল্লেখ্যঃ নতুন নতুন তথ্য আসছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি শুনাককে কেন্দ্র করে ভারতীয় বংশোদ্ভুত এই রাজনীতিবিদ যুক্তরাজ্যের রাজনীতিতে ইতিহাস সৃষ্টি করেছেন প্রথমবারের মতো এবং এই কারণেই বিশ্ব নেতাদের প্রশংসা পাচ্ছেন তিনি

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments