Monday, January 30, 2023
বাড়িopinionওদের কাছে তো আমাদের ন্যায্য পাওনা চাননা কেন, ভাসুরের নাম মুখে নিতে...

ওদের কাছে তো আমাদের ন্যায্য পাওনা চাননা কেন, ভাসুরের নাম মুখে নিতে লজ্জা লাগে:আশরাফুল আলম

Ads

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের রাষ্ট্রীয় সফরে গিয়েছিলেন ভারতে। আর সেই ভারত সফরে যাওয়া শুরু থেকেই দেশে এক দল তার ভারত সফর নিয়ে করতে থাকে নানা ধরনের সমলোচনা। এ সব নিয়েই এবার ফেইসবুক এ একটা বিশেষ লেখনী লিখেছেন প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব আশরাফুল আলম খোকন। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু।

সরকার প্রধান হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশেই রাষ্ট্রীয় সফরে যান। কখনো কাউকে বলতে শুনিনা কেন গেলো, কি কি নিয়ে এলো, কি দিয়ে এলো। কিন্তু ভারত সফরের আওয়াজ উঠলেই একটি গোষ্ঠীর মধ্যে হৈ হৈ রৈ রৈ শুরু হয়ে যায়।

তিনি কেন ভারত যাচ্ছেন ? ভারত থেকে কি কি নিয়ে এলেন? ভারত কি কি দিলো? ভারত কে কি কি দিয়ে এলেন? কিছু কলামিস্টের কলম থামতেই চায়না, টকশোবাজদের মুখ বন্ধই হয়না। আর তাদের বিএনপি – জামাত মাঠ গরম করে ফেলে, ইদানিং সোশ্যাল মিডিয়ায় গরম করে। ভাবখানা এমন তাদের বাপ-দাদারা ভারতের কাছে ওয়ারেশী পায়, অথবা ছেলে বিয়ে করাইছে, তাই যৌতুক চায়।

পাকিস্তান বিষয়ে কেন তাদের কোন আওয়াজ শুনতে পাইনা? পাকিস্তানের কাছেতো আমাদের ন্যায্য পাওনা ১৯৭১ সালের হিসাবে ৩২ হাজার কোটি টাকা, ডলারের বর্তমান দরে তা তিন লক্ষ ২০ হাজার কোটি টাকা। এই নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক, কমিটি সবই হয়েছিল। ন্যায্য পাওনা নিয়ে আওয়াজ তোলেন না কেন ? ভাসুরের নাম মুখে নিতে লজ্জা লাগে ?

পাক হানাদার, খুনি, ধ’র্ষ’ণকা’রী’ ‘“দেবর” জেনারেল আসিফ নওয়াজ জানজুয়ার মৃত্যুতেতো ঠিকই গভীর দুঃখ প্রকাশ করে শোক বার্তা পাঠিয়েছিলেন বেগম জিয়া।

প্রসঙ্গত, সফর শেষ করে গত ৮ তারিখে দেশের মাটিতে পা রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুব শীঘ্রই ভারত সফর নিয়ে তিনি করবেন একটি সংবাদ সম্মেলন। সরকার পক্ষ থেকে বলা হচ্ছে এবারের ভারত সফর সফল হয়েছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments