Sunday, February 5, 2023
বাড়িNationalশেষমুহূর্তে এসে কেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফর বাতিল হল

শেষমুহূর্তে এসে কেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফর বাতিল হল

Ads

কিছুদিন থেকেই শোনা যাচ্ছিলো রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন এবং তিনি ঢাকায় আসলে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার কোথাও চলছিল তবে শেষ মুহূর্তে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের ঢাকা সফর বাতিল করা হয়েছে। রোববার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

ভারত মহাসাগরের উপকূলীয় দেশগুলোর সহযোগিতা সংস্থা ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিতে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের ঢাকায় আসার কথা ছিল।

তবে শেষ মুহূর্তে ঢাকায় রুশ দূতাবাস বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানায়, রুশ পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসতে পারবেন না। তার পরিবর্তে আইওআরএ সম্মেলনে দেশটির প্রতিনিধিত্ব করবেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্তিতস্কি।

এর আগে সের্গেই ল্যাভরভের ঢাকা সফর উপলক্ষে এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের চূড়ান্ত প্রস্তুতির কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. বাংলাদেশের পক্ষ থেকে ওই বৈঠকে কী কী বিষয় উত্থাপন করা হবে তাও ঠিক হয়েছে।

প্রসঙ্গত, ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের বর্তমান চেয়ারম্যান বাংলাদেশ। ২৩টি সদস্য দেশের এই সংস্থার মন্ত্রী পর্যায়ের সম্মেলন আগামী ২৩-২৪ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে। এতে উপস্থিত থাকার কথা ছিল রুশ পররাষ্ট্রমন্ত্রীর। কিন্তু শেষমুহূর্তে এসে বাতিল হয়েছে তার বাংলাদেশ সফর।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments