Sunday , May 12 2024
Breaking News
Home / Countrywide / এবার খালেদা জিয়াকে নিয়ে দ্বিধায় চিকিৎসকরা, জানা গেল কারন
Khaleda Zia

এবার খালেদা জিয়াকে নিয়ে দ্বিধায় চিকিৎসকরা, জানা গেল কারন

বিগত বেশকিছু দিন ধরেই রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে (Evercare Hospital) চিকিৎসাধীন রয়েছেন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া (Khaleda Zia)। সেখানে সর্বদা তার খোঁজ-খবর রাখছেন নেতাকর্মীরা। তবে দেশজুড়ে আবার সংক্রমন বাড়তে থাকায় খালেদা জিয়াকে নিয়ে রীতিমতো দ্বিধায় পড়ে গেছেন চিকিৎসকরা।

জানা গেছে, খালেদা জিয়ার (Khaleda Zia) শারীরিক অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল রয়েছে। বর্তমানে রক্তপাত বন্ধ রয়েছে। এ অবস্থায় তার গুলশানের (Gulshan) বাসায় চিকিৎসার কথা ভাবছিলেন চিকিৎসকরা। কিন্তু দেশে সংক্রমণ বেড়ে যাওয়ায় তারা এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছেন না। খালেদা জিয়া নিজেও বাড়িতে ফিরতে চান।

সূত্র জানায়, খালেদা জিয়াকে (Khaleda Zia) বাসায় নিয়ে যাওয়ার জন্য ফিরোজার বাসায় সব সদস্যের পরীক্ষা করা হয়েছে। গত বৃহস্পতিবার এসব পরীক্ষা করা হয়। সবার রেজাল্ট নেগেটিভ।

সংশ্লিষ্ট এক চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, খালেদা জিয়ার (Khaleda Zia) মেডিকেল বোর্ডের চিকিৎসকরা সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন। আবার যে কোনো সময় তার শারীরিক অবস্থার অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই বাড়িতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিতে হিমশিম খাচ্ছেন তারা।

তিনি বলেন, বিএনপি নেত্রী নিজে আর হাসপাতালে থাকতে চান না। প্রায় আড়াই মাস ধরে তিনি এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। পারিবারিক পরিবেশে বাড়িতে রাখাই ভালো হবে বলেও মনে করেন চিকিৎসকরা। অন্যদিকে প্রতিনিয়তই হাসপাতালে আসছে সংক্রমিত রোগী। আক্রান্ত হতে পারেন খালেদা জিয়াও।

তার লিভার সিরোসিসের কথাও ভাবছেন চিকিৎসকরা। তাদের মতে, বাড়িতে হঠাৎ রক্তক্ষরণ শুরু হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। তবে দু-একদিনের মধ্যে তাকে বাসায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসক।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দীর্ঘ দুই বছরেরও অধিক সময় কারাভোগের পর শর্ত সাপেক্ষে জামিনে জেল থেকে ছাড়া পান বেগম খালেদা জিয়া। তবে জেল থেকে ছাড়া পেলেও এই মুহুর্তে হাপাতালের বেডে। তবে তার চিকিৎসায় কোনো ত্রুটি রাখছেন না চিকিৎসকরা।

About

Check Also

বুয়েট-মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হননি আসিম, হয়েছিলেন পাইলট

চট্টগ্রামের পতেঙ্গায় একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ রিফাত মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *