Tuesday , May 21 2024
Breaking News
Home / National / মাঝ আকাশে বাংলাদেশ বিমানে অনাকাঙ্খিত ঘটনা, স্টপ স্টপ বলে চিৎকার যাত্রীদের

মাঝ আকাশে বাংলাদেশ বিমানে অনাকাঙ্খিত ঘটনা, স্টপ স্টপ বলে চিৎকার যাত্রীদের

বর্তমান আধুনিক যুগে দ্রুত ও নিরাপদ যাতায়াতের ক্ষেত্রে আকাশ পথের বিকল্প দেখছেন না যাত্রীরা। তবে মাঝে-মধ্যেই আকাশ পথেও ঘটে থাকে নানা বিপত্তি। কখনো যান্ত্রীক ত্রুটি, আবার কখনো সেই যাত্রীর কারনেই নানা ভোগান্তি পোহাতে অন্যদের। আর সেই ধারাবাহিকতায় এবার এমনই একটি ঘটনা ঘটেছে বাংলাদেশ ( Bangladesh ) এয়ারলাইনসের একটি ফ্লাইটে।

জানা যায়, সিলেট ( Sylhet ) থেকে লন্ডনগামী বিমান বাংলাদেশ ( Bangladesh ) এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৭ যাত্রীকে আটক করেছে হিথ্রো বিমানবন্দর ( Heathrow Airport ) কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেওয়া হয়েছে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সালেহ মোস্তফা কামাল ( Abu Saleh Mostafa Kamal ) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ৭ যাত্রীর পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।

তিনি জানান, গত ২৫ মে সিলেট থেকে লন্ডনের সরাসরি ফ্লাইটে এ ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার (২৬ মে) সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, যাত্রীবাহী বিমানের ভেতরে থাকা কয়েকজন যাত্রীর সঙ্গে বিমানের অন্য যাত্রীদের সংঘর্ষ হয়। ভিডিওটি বাংলাদেশের একাধিক গণমাধ্যম তাদের ইউটিউব চ্যানেলে আপলোড করেছে।

ভিডিওতে দেখা যায়, একজন যাত্রী উত্তেজনায় চিৎকার করে নিজের সিটে উঠে দাঁড়িয়েছেন। তারপর চিৎকার করে বলতে থাকেন ‘স্টপ স্টপ’। এরপর তার পেছনের সিটে থাকা মহিলা যাত্রীর ওপর হামলা চালায় সে। এতে অংশ নেন অন্য যাত্রীরাও। হামলাকারীকে সে সময় অনেকেই তিরস্কার করেছিলেন।

মোহাম্মদ হোসেন নামের এক ব্যক্তি বলেন, আকাশে বিমানের ভেতরে এ ধরনের ঘটনা কতটা ঝুঁকিপূর্ণ তা বোঝার ক্ষমতা এসব যাত্রীদের নেই। ঘটনার ভিডিও ফুটেজ যারা দেখেছেন তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

ফাইরুজ নামে আরেক ব্যক্তি বলেন, ঝগড়া কিসের? সবাই আজকাল এত উত্তেজিত হয়!

মোহাম্মদ হোসাইন নামে এক ব্যক্তি বলেন, আকাশে বিমানের ভিতরে এ ধরনের ঘটনা কতটা ঝুঁকিপূর্ণ তা বোঝার ক্ষমতা এসব যাত্রীর নেই। যারা এ ঘটনা ঘটিয়েছে ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা উচিত।

ফাইরুজ নামের আরেকজন বলেন, কী নিয়ে ঝগড়া হয়েছে? সবাই আজকাল একটুতেই এতো উত্তেজিত হয়ে যায়!

সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার ঐ ভিডিওটি ছড়িয়ে পড়তেই রীতিমতো নিন্দা ও ধীক্কার জানিয়ে নানা মন্তব্য করেছেন নেটিজেনরা। একই সঙ্গে এ ঘটনার সাথে যারা জড়িত, অবিলম্বে তাদেরকে আইনের আওতায় আনার জোর দাবি করেছেন তারা।

About Rasel Khalifa

Check Also

Andriol Testocaps 40mg Kapseln: Dosierung, Nebenwirkung & Wirkung

Andriol Testocaps 40mg Kapseln: Dosierung, Nebenwirkung & Wirkung Insbesondere dürfen schwangere Frauen keinen Kontakt mit …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *