Monday , May 20 2024
Breaking News
Home / Sports / ফের বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ

ফের বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।  পরের দুই ম্যাচে টানা হারের স্বাদ পায় লাল-সবুজরা। বর্তমান ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ১৩৭ রানে এবং রানার্স আপ নিউজিল্যান্ডের কাছে 8 উইকেটে হেরেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

এদিকে, এই টুর্নামেন্টের পরবর্তী ম্যাচে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। পুনেতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

তবে এই ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেলেন লাল-সবুজের প্রতিনিধিরা।  আইসিসির হালনাগাদকৃত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে নিজেদের অবস্থান খুইয়েছে হাথুরুর শিষ্যরা। ক্রমাগত বাজে পারফরম্যান্সের কারণে র‌্যাঙ্কিংয়ে অষ্টম স্থানে নেমে গেছে বাংলাদেশ।

চলতি বিশ্বকাপে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছেন সাকিব-মুশফিকরা। ৩৮ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৯১।

বাংলাদেশকে আট নম্বরে নামিয়ে র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে উঠে এসেছে এশিয়া কাপের ফাইনালিস্ট শ্রীলঙ্কা। ৪০ ম্যাচে তাদের রেটিং পয়েন্টও ৯১। তবে মোট পয়েন্টে বাংলাদেশের চেয়ে এগিয়ে তারা।

এদিকে র‌্যাঙ্কিংয়ে আর কোনো দলের অবস্থানের খুব একটা পরিবর্তন হয়নি। শীর্ষে থাকা ভারতের পর যথাক্রমে পাকিস্তানের অবস্থান।

তবে চমক দেখিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের রেটিং পয়েন্ট ১১০। অস্ট্রেলিয়া (১০৯) তাদের এক রেটিং পয়েন্ট পিছিয়ে তালিকার চতুর্থ স্থানে নেমে এসেছে।

অন্যদিকে ইংল্যান্ডের জন্য দুঃসংবাদ।র‍্যাঙ্কিংয়ে তারা দক্ষিণ আফ্রিকার কাছে খুইয়েছে অবস্থান। ইংলিশরা নেমে গেছে ছয়ে (১০৫)। এবং নিউজিল্যান্ড পাঁচে (১০৬)। এছাড়া নবম ও দশম অবস্থানে রয়েছে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

About Nasimul Islam

Check Also

গ্যালরি ভরা দর্শেকের সামনে ভক্তকে চড় মারলেন সাকিব, নেট দুনিয়ায় সমালোচনার ঝড়

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। মাঠ এবং মাঠের বাইরে আলোচনায় থেকেই তিনি। আরও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *