Monday , May 20 2024
Breaking News
Home / Exclusive / বাংলাদেশ বিষয়ে পিটার হাসকে নিয়ে রাশিয়ার অভিযোগ, জবাব দিল যুক্তরাষ্ট্র

বাংলাদেশ বিষয়ে পিটার হাসকে নিয়ে রাশিয়ার অভিযোগ, জবাব দিল যুক্তরাষ্ট্র

গত সপ্তাহে, রাশিয়া অভিযোগ করেছে যে, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বাংলাদেশে সরকার বিরোধী বিক্ষোভের পরিকল্পনা নিয়ে বিরোধী দলের একজন নেতার সাথে বৈঠক করেছেন। এর প্রতিক্রিয়ায় মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র শুক্রবার রাতে দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে কোনো বিশেষ দলকে সমর্থন করে না। মার্কিন যুক্তরাষ্ট্র সব পক্ষের সাথে যোগাযোগ করেছে এবং করবে।

মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র বলেছেন, ” ‘রাষ্ট্রদূত হাস ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র নীতি নিয়ে রাশিয়ার পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র মারিয়া জাখারোভার অপব্যাখ্যার বিষয়ে অমরা অবগত।”

যুক্তরাষ্ট্র বাংলাদেশের কোনো দলকে সমর্থন করে না। বাংলাদেশের কোনো দলকে প্রাধান্য দেয় না যুক্তরাষ্ট্র। তিনি আরো যোগ করে এমনটাই বলেন।

মুখপাত্র বলেন, শান্তিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন- এটাই চায় বাংলাদেশিরা, যুক্তরাষ্ট্রও তা প্রত্যাশা করে। মার্কিন দূতাবাসের কর্মীরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অভিন্ন লক্ষ্য অর্জনের জন্য সরকার, বিরোধী দল, সুশীল সমাজ এবং অন্যান্য অংশীদারদের সাথে যোগাযোগ রাখছে ও আগামীতেও রাখবে এবং তাদেরকে বাংলাদেশিদের স্বার্থে একত্রে কাজ করার আহ্বান জানাবে।

About bisso Jit

Check Also

ভয়ভীতি দেখিয়ে মাহিকে বলাৎকার করেন মুক্তারুল, পিবিআই তদন্তে বেরিয়ে এলো চাঞ্চল্যকর সব তথ্য

ইফতেখার রশীদ মাহিকে দ্বিতীয় শ্রেণি থেকে পড়াতেন প্রাইভেট টিউটর মুক্তারুল হক। পঞ্চম শ্রেণিতে পড়া অবস্থায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *