Saturday , May 11 2024
Breaking News
Home / Abroad / জনমনে আতঙ্কের সৃষ্টি করে মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক

জনমনে আতঙ্কের সৃষ্টি করে মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার কোটা টিংগি এলাকায় ১৭১ বাংলাদেশিকে আটক করেছে স্থানীয় পুলিশ। তারা বিশাল সমাবেশে মিছিল করছিল, যা স্থানীয় মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছিল।

খবরে বলা হয়, ২০ ডিসেম্বর ১৭১ বাংলাদেশিকে আটকের ঘটনা ঘটে। কোটা টিংগি জেলার পুলিশ প্রধান সুপ্তা হোসেন জামোরা এ তথ্য নিশ্চিত করেছেন। একই দিনে মালয়েশিয়ার সশস্ত্র বাহিনীকে (এমএএফ) ঘটনার বিষয়ে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল।

সুপ্তা হুসেন জামোরা জানান, গ্রেফতারকৃত এমএএফ কর্মী সবাই পুরুষ। প্রাথমিক তদন্তে জানা গেছে যে তারা বেউ দামাই থানার দিকে যাচ্ছিল, যা তাদের হোস্টেল থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে। এই বিদেশি শ্রমিকরা তাদের এজেন্টদের বিরুদ্ধে থানায় অভিযোগ করতে যাচ্ছিলেন। তাদের অভিযোগ, গত তিন থেকে ছয় মাসেও এজেন্ট তাদের কাজে নিয়োগ দেয়নি।
সুপ্ত হুসেন সোমবার এ প্রসঙ্গে আরও বলেন, তাদের গন্তব্য না জেনে তেলুক রামুনিয়া বায়ু দামাই মোড়ের সামনের এলাকায় হেঁটে যাওয়ার কারণে তাদের সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। বিশাল জনসমাগম দেখে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। তারা থানায় যাচ্ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তাদের সবার কাছে বৈধ কাগজপত্র ছিল। এর মানে হল যে আটকদের এজেন্টরা এখনও তাদের জন্য উপযুক্ত কর্মসংস্থান খুঁজে পায়নি।

হুসেইন আরো বলেন, আটককৃতদের বয়স ১৮ থেকে ৪৩ বছরের মধ্যে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯ /৬৩ এর ধারা 15(1)(c) এর অধীনে অতিরিক্ত থাকার কারণে আমাদের ইমিগ্রেশন বিভাগে স্থানান্তর করা হয়েছে। তাদের সবাইকে আরও তদন্তের জন্য জোহর বারুতে সেটিয়া ট্রপিকা ইমিগ্রেশন বিভাগে পাঠানো হয়েছে।

এর আগে ১ মিনিট ৩৩ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে দেখা যায় বাংলাদেশিরা বিশাল সমাবেশ নিয়ে হাঁটছেন। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

About Zahid Hasan

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *