Saturday , May 11 2024
Breaking News
Home / Abroad / মিনি ঢাকায় তল্লাশির নামে প্রবাসীদের অর্থ চুরি পুলিশের, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

মিনি ঢাকায় তল্লাশির নামে প্রবাসীদের অর্থ চুরি পুলিশের, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

মালয়েশিয়ার ‘মিনি ঢাকা’ হিসেবে পরিচিত বাংলা মার্কেটে তল্লাশির নামে প্রবাসীদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে টাকা চুরির অভিযোগে দেশটির তিন পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্তে আসামিদের ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে দেশটির পুলিশের একজন কর্মকর্তা এ তথ্য জানান।

সম্প্রতি অবৈধ অভিবাসীদের ধরতে ‘মিনি ঢাকা’ নামে পরিচিত মালয়েশিয়ার বাংলা মার্কেটে অভিযান চালায় দেশটির অভিবাসন বিভাগের প্রায় এক হাজার সদস্য। এ অভিযানে বাংলাদেশিসহ এক হাজারের বেশি অভিবাসীকে গ্রেপ্তার করা হয়। অভিযানকালে বাজারে তল্লাশির নামে প্রবাসীদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় ৮৫ হাজার রিঙ্গিত চুরির অভিযোগে দেশের তিন পুলিশ সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার পুলিশের উপ-মহাপরিদর্শক আইয়ুব খান মাইদিন পিচাই বলেন, চুরির অভিযোগ পাওয়ার পর তিন পুলিশ সদস্যকে আটক করা হয়েছে। অভিযুক্ত পুলিশ সদস্যরা দোষী প্রমাণিত হলে আপোষ করা হবে না। আটক পুলিশ সদস্যদের ২৯ ডিসেম্বর পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার ওই অভিযানে বাংলাদেশিসহ ১ হাজার ১০১ অভিবাসীকে আটক করা হয়। অভিযানের আগে সশস্ত্র নিরাপত্তা বাহিনী পুরো এলাকা ঘিরে ফেলে। এরপর বাংলাদেশি অধ্যুষিত এলাকা কোটারায় প্রতিটি দোকানে তল্লাশি চালানো হয়। যেখানে বাংলাদেশ থেকে বিভিন্ন ধরনের ওষুধ মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়াই বিক্রি করা হচ্ছিল।

পুলিশ জানায়, ওই এলাকায় বাংলাদেশ, নেপাল ও মিয়ানমারের নাগরিকদের তত্ত্বাবধানে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। অভিযানের সময় এই তিন দেশের অধিকাংশ নাগরিক পালানোর চেষ্টা করেন।

About Rasel Khalifa

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *