Sunday , May 12 2024
Breaking News
Home / Abroad / অবশেষে প্রবাসী বাংলাদেশিদের জন্য এলো বড় একটি সুখবর

অবশেষে প্রবাসী বাংলাদেশিদের জন্য এলো বড় একটি সুখবর

বড় একটি সুখবর, বছরের শেষে এসে যুক্তরাজ্য প্রবাসীদের জন্য চালু হলো বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম। জাতীয় প্রবাসী দিবস-২০২৩ উদযাপনে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। দীর্ঘদিনের এ দাবি বাস্তবায়ন হওয়ায় খুশি প্রবাসী বাংলাদেশিরা।

ই-পাসপোর্ট কার্যক্রম চালুর আড়াই মাসের মধ্যে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের বঙ্গবন্ধু লাউঞ্জে জাতীয় প্রবাসী দিবস-২০২৩ পালিত হয়েছে। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত লন্ডন সফরে প্রতিশ্রুতি অনুযায়ী জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রমও চালু করা হয়।

এদিকে, বহুল প্রতীক্ষিত এই দাবি বাস্তবায়ন হওয়ায় উচ্ছ্বসিত প্রবাসীরা। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। গত পাঁচ বছরে যুক্তরাজ্য প্রবাসীদের রেকর্ডসংখ্যক কনস্যুলার এবং ওয়েলফেয়ার সেবা প্রদান করা হয়েছে বলে জানান যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

এসময় যুক্তরাজ্যের মূলধারার রাজনীতি ছাড়াও বিভিন্ন পেশায় কর্মরত সফল এবং মেধাবী নতুন প্রজন্মের বৃটিশ ও আইরিশ প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করে অভিনন্দন জানান হাইকমিশনার ।

About Rasel Khalifa

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *