Tuesday , May 21 2024
Breaking News
Home / International / কৃষি ভিসায় ইতালি যাওয়ার ৭ মাস পর যুবকের আত্মহত্যা, জানা গেল কারণ

কৃষি ভিসায় ইতালি যাওয়ার ৭ মাস পর যুবকের আত্মহত্যা, জানা গেল কারণ

ইতালির রোমে একটি চার্চের পেছন থেকে সুমন মিয়া (২৫) নামে এক বাংলাদেশি যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, আত্মহত্যা করেছেন ওই যুবক।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে রোমের তুসকোলানা গিউলিও এগ্রিকোলা পার্কে একটি চার্চের পিছনে একজন পথচারী তার ঝুলন্ত দেহ দেখতে পান এবং পুলিশকে খবর দেন। গত মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে তিনি আত্মহত্যা করেছেন বলে পুলিশ ও দূতাবাসের ধারণা।

সুমন মিয়ার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার নীলখী পারবোর হোমনা চম্পক নগরে। তার পিতার নাম বারিক।

এ ঘটনায় কুমিল্লার মুরাদ মহিবুর নামে এক ইতালি প্রবাসী ফেসবুকে লিখেছেন, সুমন মিয়া সাত মাস আগে ইতালির রোমে আসেন। মাত্র ২৫ বছর বয়সী ওই যুবক ইতালিতে এসেছিলেন সোনার হরিণ ধরতে। কিন্তু দীর্ঘ সাত মাস বেকার থাকার পর গলায় ফাঁস দিয়ে জীবন শেষ করেন তিনি। এমন নির্মম মৃত্যু কেউ চায় না।

তিনি আরও লিখেছেন যে ইতালিতে নতুন আগমনকারীদের অবশ্যই একটি স্পন্সরড ভিসায় বৈধভাবে আসতে হবে। কৃষি ভিসায় আসছেন, এখানে তেমন কাজ নেই। তাই আপনজন না থাকলে না আসাটাই ভালো।

রোমে বাংলাদেশ দূতাবাসের সচিব (শ্রম ও কল্যাণ) আসিফ আনাম সিদ্দিকী বলেন, তারা আত্মহত্যার ঘটনা জানতে পেরেছেন। এ ব্যাপারে তারা পুলিশের সাথে যোগাযোগ করেছে। প্রাথমিক তদন্তে আত্মহত্যার সত্যতা পেয়েছে পুলিশ। কিন্তু পুলিশের ছাড়পত্র না পাওয়া পর্যন্ত কোনো ব্যবস্থা নিতে পারছে না দূতাবাস। তবে তরুণদের পাসপোর্টের তথ্য অনুযায়ী ইতিমধ্যেই দেশটিতে যোগাযোগ করেছে দূতাবাস। পুলিশের তদন্ত শেষ হলে দূতাবাস পরবর্তী ব্যবস্থা নেবে।

About Nasimul Islam

Check Also

আমির-আব্দুল্লাহিয়ানের মৃত্যুর পর তার জায়গা নিলেন যিনি

আলী বাগেরি কানি ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন। সোমবার (২০ মে) আল জাজিরা এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *