Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / ”দেশের জন্য একটি বড় একটা সুসংবাদ আছে”

”দেশের জন্য একটি বড় একটা সুসংবাদ আছে”

আমাদের দেশের জন্য একটি বড় একটা সুসংবাদ আছে। ভারতের বাণিজ্যমন্ত্রী আমাকে অভিনন্দন জানাতে ফোন করেছিলেন। বাংলাদেশে ভারত পেঁয়াজ ও চিনি রপ্তানি বন্ধ করেছিল। এখন ভারত থেকে ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হবে। ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকেও তেল ও চিনি আসছে। তাই এই রমজানে দেশে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে।

শুক্রবার সকাল ১১টায় টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে আশ্বস্ত করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী। তিনি বলেন, আমাদের দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে আমরা বৈঠক করেছি। চিনি, তেল ও খেজুরের শুল্ক বেশি ছিল। সেই শুল্ক আমরা যাতে যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে পারি, সে বিষয়ে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে আগামী সপ্তাহে একটা ঘোষণা আসবে।

তিনি বলেন, আমরা আমদানিকারক, স্থানীয় উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগসহ সবার সঙ্গে আলোচনা করেছি। তারা বলেন, রমজান উপলক্ষে আমাদের কাছে পর্যাপ্ত মজুদ রয়েছে। এছাড়াও আগামী তিন মাসের জন্য মজুদ করা হয়েছে।

কেউ কৃত্রিমভাবে দাম বাড়ালে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে আহসানুল ইসলাম টিটু বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, কেউ যাতে কৃত্রিমভাবে মজুদ করে দাম বাড়াতে না পারে সেদিকে আমরা নজর রাখছি। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজারে নজরদারি শুরু হয়েছে। আমরা একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক করেছি। উদ্যোক্তা থেকে ভোক্তার কাছে নির্বিঘ্নে পণ্য সরবরাহ করা হবে। এছাড়াও এক কোটি মানুষকে রমজানে টিসিবি কার্ড দিয়ে ৫টি পণ্য দেওয়া হবে। আমাদের তালিকা আপডেট করা হবে. স্থায়ী দোকান স্থাপন করা হবে যাতে টিসিবি ডিলাররা নিরবচ্ছিন্ন সেবা দিতে পারে।

এ সময় দেলদুয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

About bisso Jit

Check Also

বঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, ঘূর্ণিঝড় ”রোমাল” নিয়ে যা জানা গেল

সারাদেশে চলমান তাপপ্রবাহ কিছুটা কমেছে। আগামী দুই-একদিন তাপমাত্রা আরও কমবে। চলতি সপ্তাহের শেষের দিকে বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *