Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / আমি যখন রাস্তায় নামব, রক্তক্ষয়ী সংঘর্ষ হবে, শামীম ওসমানকে মেয়র আইভীর আলটিমেটাম

আমি যখন রাস্তায় নামব, রক্তক্ষয়ী সংঘর্ষ হবে, শামীম ওসমানকে মেয়র আইভীর আলটিমেটাম

ফুটপাত হকারদের দখলে রাখতে আল্টিমেটাম দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

তিনি বলেন, বিশ বছরে নগরবাসী জানে আমি কী, কেমন আছি, আমি চাইলে কী করতে পারি। আপাতত আমি থামব। নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমানকে অনুরোধ করছি- শহরের হকারদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। যেহেতু আপনার নিজের ছোট ভাই (শামীম ওসমান) হকার বসিয়েছেন। না হলে রাজপথে নামলে রক্তক্ষয়ী সংঘর্ষ হবে।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ নগরভবনের সামনে প্লাস্টিক ও পলিথিনের বিরুদ্ধে জনসচেতনতামূলক সমাবেশ শুরুর আগে তিনি এসব কথা বলেন।

মেয়র আইভী বলেন, নগরীর দুই নম্বর রেলগেট থেকে চাষাঢ়া পর্যন্ত ময়লা-আবর্জনা পলিথিন। পুরো নারায়ণগঞ্জ শহর প্লাস্টিকে ঢাকা। হাজার কথা বলেও দখল উচ্ছেদ করতে পারিনি। আমি কেন পারিনি জানেন। আমার ফুটপাত হকারদের দখলে। ফুটপাতে মানুষ হাঁটতে পারছে না। আপাতত আমি থামব। আমি আপনার জন্য অপেক্ষা করবে। আমি তোমার সাথে কাজ করতে চাই.

তিনি বলেন, আমি 2018 সালে মারা যেতাম, আজ আপনি মৃত্যুবার্ষিকী পালন করতেন। শহরের হকাররা প্রশাসনকে বেতন দেয়, পেশম্যানদের বেতন দেয়। কিন্তু ফুটপাতে মানুষ হাঁটতে পারছে না কেন? প্রশাসন কেন নীরব? যারা সংসদে গিয়ে বড় বড় কথা বলেন, তাদের নির্দেশে কেন আমাদের শহর দখল ও নোংরা করা হবে।

তিনি আরও বলেন, আমি এখন হকারদের সামনের ফুটপাত থেকে পলিথিন সংগ্রহ করতে চাই। তারা যেখানে ফুটপাতে বিক্রি করে সেখানে ব্যাগ রাখে না কেন? সেই ব্যাগের ভিতর পলিথিন রাখা যায়। তারা আমাদের জনপ্রতিনিধির নির্দেশে বসে আছে। সেই জনপ্রতিনিধিকে অনুরোধ করবো ভাই, অনেক হয়েছে। এখন সবকিছু ছেড়ে শহরটাকে ঠিক করে আসুন, শহরের মানুষের কল্যাণে কাজ করুন।

About Zahid Hasan

Check Also

বঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, ঘূর্ণিঝড় ”রোমাল” নিয়ে যা জানা গেল

সারাদেশে চলমান তাপপ্রবাহ কিছুটা কমেছে। আগামী দুই-একদিন তাপমাত্রা আরও কমবে। চলতি সপ্তাহের শেষের দিকে বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *