Monday , May 20 2024
Breaking News
Home / opinion / মিডিয়ার খবরে পুনরুজ্জীবিত হলো যৌন হয়রানির মামলা, ফাঁসছেন ৫ খেলোয়াড়

মিডিয়ার খবরে পুনরুজ্জীবিত হলো যৌন হয়রানির মামলা, ফাঁসছেন ৫ খেলোয়াড়

. হকি কানাডা কানাডার জাতীয় জুনিয়র হকি দল ‘টিম কানাডা’-এর পাঁচ খেলোয়াড়কে ছুটিতে পুলিশের কাছে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে। 2018 সালে একটি যৌন হয়রানির ঘটনার সাথে সম্পর্কিত এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

কানাডার মূলধারার মিডিয়া সংবাদটিকে শীর্ষ সংবাদ হিসাবে জানিয়েছে, তবে অভিযুক্ত পাঁচজন খেলোয়াড়ের কারও নাম বা ছবি প্রকাশ করেনি। পুলিশ একটি অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছে যে তারা ৫ ফেব্রুয়ারি এ বিষয়ে বিস্তারিত জানাবে।

ঘটনাটি 2018 সালে ঘটেছিল। সেবার কানাডা বিশ্ব জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছে। কিন্তু কয়েকদিনের মধ্যেই কলঙ্কের ছোঁয়ায় ঢেকে গেল জয়ের আনন্দ। স্বর্ণজয়ী কানাডার জাতীয় দলের ‘টিম কানাডা’-এর কয়েকজন খেলোয়াড় যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে এক নারীর বিরুদ্ধে। বিজয়ী খেলোয়াড়দের সম্মানে আয়োজিত একটি উৎসবের রাতে ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ। পুলিশ তদন্ত করে এবং 2019 সালে মামলাটি পরিত্যক্ত ঘোষণা করে।

হকি কানাডা আদালতের বাইরে বিষয়টি নিষ্পত্তি করে যখন হয়রানি করা মেয়েটি $3.55 মিলিয়ন ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা দায়ের করে। হকি কানাডার রিজার্ভ তহবিল থেকে ক্ষতিপূরণ দেওয়া হয়। অন্তত হকি কানাডা ভেবেছিল ঘটনাটা সেখানেই শেষ হয়ে যাবে। কিন্তু 2022 সালে, যখন প্রথমে TSN এবং তারপর Globe and Mail এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে, তখন কানাডা জুড়ে হৈচৈ পড়ে যায়। স্পনসররা তাদের স্পনসরশিপ প্রত্যাহার করতে শুরু করলে, সংসদীয় কমিটি হকি কানাডার কর্মকর্তাদের ডেকে পাঠায়। এভাবেই ঘটনা প্রবাহিত হতে থাকে।

গণমাধ্যমের খবর সূত্রে সৃষ্ট প্রতিক্রিয়ার কারণে নতুন করে তদন্ত শুরু করেছে পুলিশ।

About Zahid Hasan

Check Also

আমার চোখের সামনেই ধাই ধাই করে উঠে গেলো সিলেটের এই তরুণ: পিনাকী ভট্টাচার্য

ব্লগার ও অনলাইন এক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য-র সামাজিক যেগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পোষ্ট ভাইরাল হয়েছে। ফেসবুকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *