Tuesday , May 21 2024
Breaking News
Home / International / হঠাৎ কারাগার থেকে বিশেষ এক বার্তা ইমরান খানের

হঠাৎ কারাগার থেকে বিশেষ এক বার্তা ইমরান খানের

পাকিস্তানের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চর্চায় এগিয়ে রয়েছেন।

নির্বাচনের একদিন আগে সোশ্যাল মিডিয়া এক্স হ্যান্ডেলে এক পোস্টে ইমরান সমর্থকদের নির্দেশ দেন।

সমর্থকদের ভোটকেন্দ্রের বাইরে শান্তিপূর্ণভাবে থাকার নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘সর্বোচ্চ সংখ্যক মানুষকে ভোট দিতে উৎসাহিত করুন।

পোলিং এজেন্টের হাতে ফর্ম না পৌঁছানো পর্যন্ত ভোটকেন্দ্রে অপেক্ষা করুন। চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ের বাইরে শান্তিপূর্ণভাবে অবস্থান করুন। ‘

উল্লেখ্য যে, বুধবার বেলুচিস্তান প্রদেশে নির্বাচনী অফিস লক্ষ্য করে দুটি ভয়াবহ বোমা বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত এবং ৪০ জনেরও বেশি আহত হয়েছে। এ ছাড়া বিভিন্ন এলাকায় শাহবাজ সমর্থক ও ইমরান সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। দেশে ভোটার সংখ্যা ১২৮ মিলিয়ন।

সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। দেশটির ১২,৮৫,৮৫,৭৬০ জন নিবন্ধিত ভোটার ভোট দিতে পারবেন।

যদিও দেশটির নির্বাচন কমিশন ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর নির্বাচনী প্রতীক ক্রিকেট ব্যাট কেড়ে নিয়েছে। ফলে দলটির নেতারা লড়ছেন স্বতন্ত্র প্রার্থী হয়ে। ফলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন দলটির নেতারা। তবে ভোটারদের সুবিধার্থে পিটিআই বেশ কিছু মিডিয়া সেল খুলেছে।

About Rasel Khalifa

Check Also

শেষ বক্তব্যে ফিলিস্তিনিদের নিয়ে যে বার্তা দিয়ে গেছেন রাইসি

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ সাত সিনিয়র কর্মকর্তা নিহত হয়েছেন। তাদের মৃত্যুতে মুসলিম বিশ্বে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *