Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / বিএনপিকে নিষিদ্ধ করার চিন্তা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বিএনপিকে নিষিদ্ধ করার চিন্তা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে অনেকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করলেও আওয়ামী লীগ এখনো তাদের দল হিসেবে নিষিদ্ধ করার কথা ভাবেনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল- এটি কানাডার ফেডারেল আদালতের রায়ে হয়েছে। তারেক জিয়ার যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা। আমেরিকার হোমল্যান্ড সিকিউরিটি এটি জারি করেছে। অনেকেই বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছেন। তবে দল হিসেবে তাদের নিষিদ্ধ করার কথা এখনো চিন্তা করেনি আওয়ামী লীগ। এখানে আদালতের বিষয় আছে। আইন-আদালত তো মানতে হবে।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আদালত স্বাধীনভাবে কাজ করছে। আদালত জামিন দিয়েছেন। কাউকে জামিন দেওয়ার অর্থ এই নয় যে সে অপরাধ থেকে সম্পূর্ণ মুক্ত। মামলা আছে, মামলা চলবে।

বিএনপি মহাসচিব জামিনে মুক্তির পর দলের আন্দোলন বেগবান হবে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন বেগবান হতে হতে পতন হয়ে যাবে। এখন পতনের গভীর খাদ থেকে কে উদ্ধার করবে? আমরা রাজপথে সদা জাগ্রত প্রহরী শেখ হাসিনার জন্য প্রস্তুত।

ডামি নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘তারা যে এটাকে ডামি নির্বাচন বলছে, কিন্তু প্রমাণ হয়ে গেছে তারাই ডামি বিরোধী দল। তারা নিজেরাই ডামি। নির্বাচনে অংশগ্রহণই করেনি।’

সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দলটির সংসদীয় মনোনয়ন বোর্ড যাচাই-বাছাই করে প্রার্থিতা চূড়ান্ত করেছে।

About Rasel Khalifa

Check Also

সরকারি লোগো লাগানো গাড়িতে ৭ লাখ ইয়াবা

সড়ক ও নগর বিভাগের লোগো সম্বলিত একটি বিলাসবহুল (এসইউভি) পাজেরো গাড়ি টেকনাফ হয়ে মেরিন ড্রাইভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *