Wednesday , May 22 2024
Breaking News
Home / National / অবস্থার অবনতি, রাতেই অপারেশন মাওলানা লুৎফুর রহমানের

অবস্থার অবনতি, রাতেই অপারেশন মাওলানা লুৎফুর রহমানের

দেশের প্রখ্যাত আলেম ও জনপ্রিয় ইসলামী আলোচক মাওলানা লুৎফুর রহমান (৮৪) হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা অপারেশনের সিদ্ধান্ত নেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে অপারেশনের বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার। তিনি বলেন, মাওলানা লুৎফুর রহমানের বর্তমান অবস্থা আগের চেয়ে অবনতির দিকে যাচ্ছে। তাই চিকিৎসকের পরামর্শে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চিকিৎসকের ভাষ্যমতে তিনি জানান, বাবার আরও বেশি স্ট্রোক হচ্ছে। এতে মস্তিষ্কের ক্ষতিগ্রস্ত কোষের দ্বারা ভালো কোষ ক্ষতিগ্রস্ত হয়। এই সংক্রমণ ঠেকাতে মেডিক্যাল টিম মস্তিষ্কের অপারেশন করার সিদ্ধান্ত নেয়।

চিকিৎসকরা জানিয়েছেন, এই অপারেশন ঝুঁকিপূর্ণ হলেও অবনতি রোধ করে অবস্থার উন্নতির সম্ভাবনা থাকায় পরিবারের সদস্যদের পরামর্শে আজ রাতেই অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

মাওলানা লুৎফুর রহমান বর্তমানে রাজধানীর ইবনে সিনা হাসপাতালের অধ্যাপক ডা. আব্দুল হাই এর তত্ত্বাবধানে।

এর আগে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টা ১৫ মিনিটে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ব্রেন স্ট্রোক করেন মাওলানা লুৎফুর রহমান। সঙ্গে সঙ্গে পরিবারের লোকজন তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক জানান, তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।

আল্লামা লুৎফর রহমান একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী বক্তা। স্বনামধন্য বক্তা হিসেবে দেশে বিদেশে তার অনেক পরিচিতি রয়েছে।

ব্যক্তিগত জীবনে মাওলানা লুৎফর রহমান ৫ মেয়ে ও ২ ছেলের জনক। পরিবারের পক্ষ থেকে লুৎফর রহমানের জন্য দোয়া চেয়েছেন আল্লামা।
মাওলানা লুৎফুর রহমান (১৯১৬–১৯৭৭) ছিলেন একজন বাংলাদেশি দেওবন্দি ইসলামি পণ্ডিত, লেখক, সম্পাদক ও ইসলামি বক্তা। তিনি হুসাইন আহমদ মাদানির শিষ্য ছিলেন। অরাজনৈতিক ইসলামি সংঘটন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

About Rasel Khalifa

Check Also

এফ রহমানের মিথ্যা দাবিকে উড়িয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র

স্টেট ডিপার্টমেন্ট এবং হোয়াইট হাউস র‌্যাবের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য কাজ করছে – প্রধানমন্ত্রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *