Tuesday , May 21 2024
Breaking News
Home / National / জাতিসংঘের প্রস্তাব মেনে নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর (ভিডিও)

জাতিসংঘের প্রস্তাব মেনে নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর (ভিডিও)

গাজার ঘটনাকে গণহত্যা বলে নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৭ ফেব্রুয়ারি) তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ নিন্দা জানান। এ সময় তিনি ফিলিস্তিনি রাষ্ট্রের প্রয়োজনীয়তা এবং জাতিসংঘের প্রস্তাব বাস্তবায়নের ওপর জোর দেন।

প্রধানমন্ত্রী বলেন, গাজার বেসামরিক মানুষের ওপর নিপীড়ন বন্ধে বিশ্বকে এগিয়ে আসতে হবে। গাজায় ত্রাণসামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ। এ সময় তিনি ফিলিস্তিনের সীমানা সংক্রান্ত ১৯৬৭ সালের জাতিসংঘের প্রস্তাব মেনে নেওয়ার আহ্বান জানান।

এর আগে জার্মানির মিউনিখে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের পথ খোঁজার আহ্বান জানান।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. হাশান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলেন- আমরা সব ধরনের যুদ্ধের বিরুদ্ধে। জেলেনস্কির সাথে আলাপকালে তিনি বারবার আলোচনা করেছেন কিভাবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ করা যায়।

হাশান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি গাজায় নিরপরাধ নারী-পুরুষের ওপর হামলা বন্ধ করার বিষয়ে আলোচনা করেছেন।

এদিকে বৈঠকের পর জেলেনস্কি এক্স (সাবেক টুইটার) এক পোস্টে বলেন, “ইউক্রেনের সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতাকে সমর্থন করার জন্য বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানাতে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছি।” আমরা ইউক্রেন শান্তি সূত্র ছাড়াও বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা নিয়ে আলোচনা করেছি। সেই সূত্র বাস্তবায়নে অংশগ্রহণ এবং বিশ্ব শান্তি সম্মেলনে যোগ দেওয়ার জন্য আমি বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছি।

 

About Zahid Hasan

Check Also

Andriol Testocaps 40mg Kapseln: Dosierung, Nebenwirkung & Wirkung

Andriol Testocaps 40mg Kapseln: Dosierung, Nebenwirkung & Wirkung Insbesondere dürfen schwangere Frauen keinen Kontakt mit …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *