Tuesday , May 21 2024
Breaking News
Home / International / রমজানে অফিস ৪ ঘণ্টা, থাকছে আরও সুবিধা

রমজানে অফিস ৪ ঘণ্টা, থাকছে আরও সুবিধা

মুসলমানদের পবিত্র রমজান মাসের প্রস্তুতি শুরু হয়েছে। আসন্ন রমজানে কুয়েতের কর্মকর্তা-কর্মচারীরা দিনে মাত্র ৪ ঘণ্টা কাজ করবেন। এছাড়াও দুটি ‘গ্রেস পিরিয়ড’ থাকবে। খবর- গালফ নিউজ।

সিদ্ধান্ত অনুযায়ী, নারীরা প্রতিদিন দুটি গ্রেস পিরিয়ড পাবেন। যেগুলোর প্রত্যেকটির ব্যাপ্তি হবে ১৫ মিনিট। যার একটি থাকবে অফিস সময় শুরু হওয়ার আগে। আরেকটি অফিস সময় শেষ হওয়ার পর। অর্থাৎ অফিসের সময় শুরু হওয়ার ১৫ মিনিট পর্যন্ত চাইলে নারীরা দেরি করে আসতে পারবেন। আবার তারা চাইলে ১৫ মিনিট আগেও বের হয়ে যেতে পারবেন। এজন্য তাদের কোনো জবাবদিহিতা বা শাস্তির মুখে পড়তে হবে না।

অপরদিকে পুরুষদের রমজান মাসে ৪ ঘণ্টা ১৫ মিনিট অফিস করতে হবে। তারা একটি গ্রেস পিরিয়ড পাবেন। যা অফিস শুরুর সময় থাকবে। কুয়েতের সিভিল সার্ভিস কমিশনের (সিএসসি) আর্থিক ও প্রশাসনিক বিভাগের ‘২০২৩ সালের কর্মদক্ষতা মূল্যায়নের’ পরই এই ঘোষণা এসেছে।

আর্থিক ও প্রশাসনিক বিভাগের সহকারী সচিব সালাহ খালেদ আল সাকাবি বলেন, কর্মীরা তাদের কর্মক্ষমতা বিবেচনা করে রমজানে ভালো পরিমাণ বোনাস অর্থ পাবেন। যাইহোক, বিভিন্ন সরকারী দপ্তর তাদের প্রয়োজনীয়তা অনুযায়ী শিফট এবং অফিসের সময় নির্ধারণ করার সুযোগ পাবে।

মধ্যপ্রাচ্যে 11 মার্চ থেকে পবিত্র রমজান মাস শুরু হতে পারে। তাই এই পবিত্র মাস শুরু হতে এক মাসেরও কম বাকি। ফলে এরই মধ্যে শুরু হয়ে গেছে রমজানের প্রস্তুতি।

About Zahid Hasan

Check Also

শেষ বক্তব্যে ফিলিস্তিনিদের নিয়ে যে বার্তা দিয়ে গেছেন রাইসি

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ সাত সিনিয়র কর্মকর্তা নিহত হয়েছেন। তাদের মৃত্যুতে মুসলিম বিশ্বে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *