Sunday , May 19 2024
Breaking News
Home / opinion / যা বাম্বু আসিচ্ছে সেড্যা কেমনে মোকাবেলা করবেন তাই চিন্তা করেন: পিনাকী ভট্টাচার্য

যা বাম্বু আসিচ্ছে সেড্যা কেমনে মোকাবেলা করবেন তাই চিন্তা করেন: পিনাকী ভট্টাচার্য

বাংলাদেশের রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে থাকেন সমালোচক পিনাকী ভট্টাচার্য। নির্বাচনের পর তিনি ভারতের বিভিন্ন পণ্যের বয়কটের আহবান জানিয়ে নানা ধরনের পোস্ট করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভারতীয় পন্যের বয়কটের ডাক দিয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন। তার সেই পোস্টটি পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো-

আমাদের বয়কট ভারতীয় সেই সেই পণ্য যা ফাস্ট মুভিং কঞ্জিউমার গুডস। যা দোকানের সেল্ফে থাকে। ডিপার্টমেন্টাল স্টোর বা মুদিখানার দোকানে থাকে। এবং যেই পণ্যের গায়ে মেইড ইন ইন্ডিয়া লেখা থাকে। কেন এফ এম সিজি পণ্য বয়কটের লক্ষ্য তা আমরা ব্যখ্যা করেছি। আমাদের সুনির্দিষ্ট কারণ এবং লক্ষ্য আছে এই টার্গেট করার। এইটা আগেই নির্ধারণ করা হয়েছে।

ভারতীয় ভিসা যেদিন দোকানে বিক্রি হবে সেটা বয়কট করবো। ভারতের পেয়াজে যেদিন মেইড ইন ইন্ডিয়া লেখা থাকবে সেটা সেদিন বয়কট করবো। ভারতীয় নাইকা যেদিন দোকানে মেইড ইন ইন্ডিয়া সিল নিয়া বিক্রি হবে সেইদিন আমরা তাও বয়কটের ঘোষণা দিবো। যদিও আমার সন্দেহ আছে নাইকাদের বয়কটের ঘোষণা আমার ক্ষুদ্র ভ্রাতারা মানবে কিনা। না মানার সম্ভাবনা বেশী। তাও আমি ঘোষণা দিবো। আমারে দয়া করে ইন্ডিয়ার দাদাবাবুরা আর দিদিমনিরা মেহেরবানী কইর‍্যা এইটা বয়কট করেন ওইটা বয়কট করেন বইলা বিরক্ত কইরেন না। বরং যা বাম্বু আসিচ্ছে সেড্যা কেমনে মোকাবেলা করবেন তাই চিন্তা করেন।

About bisso Jit

Check Also

পুরুষদের রাস্তায় প্যান্ট খোলা বন্ধ করতে আরবি লেখা পোষ্টার লাগাতে বললেন তসলিমা নাসরিন

ভারতের দেয়ালে পুরুষের পেচ্ছাব বন্ধ করার জন্য অগত্যা ভগবানের ছবি সেঁটে দেওয়া হয়েছে। ভগবানের ছবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *