Sunday , May 12 2024
Breaking News
Home / Countrywide / বয়কট আন্দলনের মধ্যে ভারত থেকে এলো ১ হাজার টন আলু

বয়কট আন্দলনের মধ্যে ভারত থেকে এলো ১ হাজার টন আলু

যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে আবারও ভারত থেকে আলু আমদানি করা হয়েছে। ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে 4টি চালানে ১০০০ টন আলু আমদানি করা হয়।

বুধবার (২৭ মার্চ) সকালে চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৩ মার্চ ৮ ট্রাকে ২০০ টন আলু, ১৪ মার্চ ৮ ট্রাকে ২০০ টন, ১৯ মার্চ ১২ ট্রাকে ৩০০ মেট্রিক টন এবং ২৪ মার্চ রাতে আরও ১২টি ট্রাকে ৩০০ টন আলু আমদানি করা হয়। আলু আমদানিকারক ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রপ্তানিকারক কোম্পানি ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস।

তিনি আরও বলেন, বন্দর থেকে আলুর চালান খালাসের জন্য ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামের একটি প্রতিষ্ঠান প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছে। আশা করছি শিগগিরই মুক্তি পাবে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম জানান, বন্দর থেকে এরই মধ্যে ৭০০ টন আমদানি করা আলুর তিনটি চালান খালাস করা হয়েছে। ৩০০ টন আলুর ১২ ট্রাকের শেষ চালান বন্দরে খালাসের অপেক্ষায় রয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২ ডিসেম্বর তিনটি ট্রাকে ৭৪ টন আলু আমদানি হয়েছিল। এরপর চলতি বছরের মার্চে চারটি চালানে আরও হাজার টন আলু আমদানি হয়।

About Nasimul Islam

Check Also

বুয়েট-মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হননি আসিম, হয়েছিলেন পাইলট

চট্টগ্রামের পতেঙ্গায় একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ রিফাত মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *