Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপিকে নিয়ে নতুন সুর কাদেরের

হঠাৎ বিএনপিকে নিয়ে নতুন সুর কাদেরের

বিএনপির শক্তি কমে গেছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলের নেতাদের বিষ উগ্র হয়ে উঠেছে। সর্বস্ব হারিয়ে তারা এখন ভারতের বিরোধিতা করতে নেমেছে।

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে রংপুর বিভাগীয় নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বিএনপির রাজনীতিকে অন্ধকারে ঠেলে দিয়েছে। বাস্তবতার সাথে তাদের কোন সম্পর্ক নেই।

‘বিএনপি নেতাদের মুখে এত বিষ! বিএনপির শক্তি কমে গেছে। তাই দলের নেতাদের মুখে বিষফোঁড়া হয়ে উঠেছে বলে যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

বিএনপির ৮০ শতাংশ নেতাকর্মী কারাগারে থাকার তথ্যে মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ করে ওই তালিকা দিয়েছেন ওবায়দুল কাদের। মিথ্যা ছড়ালে রাজনীতি টিকবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,

১৯৭১ সালে যেমন ভারত বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিল। ঠিক একইভাবে দেশি-বিদেশি ষড়যন্ত্রে নির্বাচনের আগে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিল। যারা নিষেধাজ্ঞা নিয়ে প্রশ্ন তুলেছেন, তারাও বাংলাদেশের বাস্তবতা বুঝেছেন। তারা এখন বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী। আর সব হারিয়ে বিএনপি ভারতের বিরোধিতা করতে নেমেছে। এতে বিভ্রান্ত হওয়ার কিছু নেই। কারণ তাদের কিছু করার ক্ষমতা নেই।

নেতাদের উদ্দেশে তিনি বলেন, আগাম স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগ আটকে যাবে, যারা দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দেবে, তাদের দায়ভার দলকে বহন করতে হবে না। এটা দলের শৃঙ্খলাকে প্রভাবিত করে। চ্যালেঞ্জিং সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন, দায়িত্বজ্ঞানহীন আচরণ করবেন না। বলার আগে চিন্তা করুন। কমিটি করুন, আমরা পকেট কমিটি চাই না। দলের ত্যাগী নেতাদের নিয়ে কমিটি করবেনৃ।

নতুন ও মুক্ত পরিবেশে প্রতিযোগিতামূলক উপজেলা নির্বাচনের সুযোগ করে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাই সংসদ সদস্য বা মন্ত্রীরা ভোট প্রক্রিয়ায় বাধা দিলে ক্ষমা করা হবে না,” যোগ করেন কাদের।

About Babu

Check Also

বঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, ঘূর্ণিঝড় ”রোমাল” নিয়ে যা জানা গেল

সারাদেশে চলমান তাপপ্রবাহ কিছুটা কমেছে। আগামী দুই-একদিন তাপমাত্রা আরও কমবে। চলতি সপ্তাহের শেষের দিকে বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *