Thursday , May 16 2024
Breaking News
Home / International / এই পর্যন্ত কাবা থেকে গ্রেফতার হয়েছে ৪ হাজার মুসল্লি, জানা গেল কারণ

এই পর্যন্ত কাবা থেকে গ্রেফতার হয়েছে ৪ হাজার মুসল্লি, জানা গেল কারণ

পবিত্র রমজান মাসে নেতিবাচক আচরণের জন্য সৌদি আরব এ পর্যন্ত কাবা থেকে চার হাজার মুসল্লিকে গ্রেপ্তার করেছে। গালফ নিউজ

এছাড়াও, ওমরাহর ভুয়া অফার দিয়ে বিদেশিদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে ৩৫টি প্রতারক প্রতিষ্ঠানকে শনাক্ত এবং সেগুলো বন্ধ করে দিয়েছে দেশটির সরকার।

মুসল্লিরা নিরাপদে এবং নির্বিঘ্নে কাবাতে হজ পালন করতে পারেন তা নিশ্চিত করার ব্যবস্থার অংশ হিসাবে প্রায় ৪,০০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বছরের অন্য সময়ের তুলনায় রমজান মাসে কাবায় মুসল্লির সংখ্যা বেশি থাকে। বিশেষ করে রমজানের শেষ ১০ দিনে মুসলমানদের উপচেপড়া ভিড় থাকে। এ সময় অনেকেই ওমরাহ করার কথা ভাবেন। ভিড় কমাতে হজযাত্রীদের কিছু নির্দেশনা দিয়েছে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

একটি নির্দেশনায়, মন্ত্রণালয় মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছে, তারা কাবায় না এসে যে হোটেলে নামাজের ব্যবস্থা আছে সেখানে নামাজ আদায় করুন।

এর আগে সৌদি আরব ভিড় কমাতে এই রমজানে একজন মুসলমানকে শুধুমাত্র একবার ওমরাহ করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওমরাহ করতে সৌদির সরকারি ওয়েবসাইট নুসুকে অনুমতি নিতে হয়। কেউ যখন একবার ওমরাহ করেন তখন সেটি অ্যাপে লিপিবদ্ধ হয়ে যায়। যখন একই ব্যক্তি আবারও ওমরাহর অনুমতি চেয়ে আবেদন করেন তখন তাকে একটি বার্তা পাঠানো হয়। এতে বলা রমজানে একজন শুধুমাত্র একবারই ওমরাহ করতে পারবেন।

About Nasimul Islam

Check Also

হজ নিয়ে প্রতারণা করায় সৌদিতে দুই প্রবাসী গ্রেপ্তার

হজ নিয়ে প্রতারণার অভিযোগে সৌদি আরবে দুই প্রবাসীকে আটক করা হয়েছে। দেশটির পুলিশ জানায়, সোশ্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *