Monday , May 20 2024
Breaking News
Home / Exclusive / ব্যাংক লুট করতে এসে যা যা নিয়ে গেল সন্ত্রাসীরা

ব্যাংক লুট করতে এসে যা যা নিয়ে গেল সন্ত্রাসীরা

বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংক লুট করেছে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। এ সময় সন্ত্রাসীরা পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র, মোবাইল ফোন, ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে। তবে মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৯টায় ডাকাতির সময় মূল ভল্ট ভাঙতে পারেনি সন্ত্রাসীরা। তারা, অন্য ভল্ট ভেঙেছিল। ফলে ব্যাংকের টাকা নিতে পারেনি তারা।

বুধবার (৩ এপ্রিল) চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ ও ক্রাইমেসিনের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এ তথ্য জানান।

তিনি বলেন, ব্যাংকের অন্য ভল্ট ভেঙেছিল সন্ত্রাসীরা। তবে মূল ভল্ট ভাঙতে না পারায় ব্যাংকের টাকা সুরক্ষিত আছে। সিআইডির চট্টগ্রাম ও কক্সবাজার ইউনিটের দুটি দল রুমায় গিয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। পরে ব্যাংকের ভল্ট খুলে সব টাকা গুণে দেখা হয়। দেখা যায়, মঙ্গলবার রাখা ১ কোটি ৫৯ লাখ ৪৬ হাজার টাকার পুরোটা রয়েছে।

ভল্ট খুলতে হয় একসাথে দুটি চাবি দিয়ে। ওই কর্মকর্তা আরও বলেন, বন্দুকধারীরা কোনো কারণে ভল্ট খুলতে পারেনি।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে এখনো খুঁজে পাওয়া যায়নি। হামলাকারীরা ব্যাংকে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ সদস্য, আনসার সদস্যদের অস্ত্র ও গোলাবারুদ লুট করে।

এদিকে রুমার পর বুধবার দুপুর ১টার দিকে থানচির সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীরা বাজার ঘেরাও করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এরপর তারা বাজারের বেশ কয়েকজনের মোবাইল ফোন চুরি করে।

About Nasimul Islam

Check Also

ভয়ভীতি দেখিয়ে মাহিকে বলাৎকার করেন মুক্তারুল, পিবিআই তদন্তে বেরিয়ে এলো চাঞ্চল্যকর সব তথ্য

ইফতেখার রশীদ মাহিকে দ্বিতীয় শ্রেণি থেকে পড়াতেন প্রাইভেট টিউটর মুক্তারুল হক। পঞ্চম শ্রেণিতে পড়া অবস্থায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *