Thursday , May 16 2024
Breaking News
Home / Countrywide / নারী কর্মীদের বোরকা ও নেকাব পরা কঠোরভাবে নিষিদ্ধ করল চট্টগ্রাম চক্ষু হাসপাতাল

নারী কর্মীদের বোরকা ও নেকাব পরা কঠোরভাবে নিষিদ্ধ করল চট্টগ্রাম চক্ষু হাসপাতাল

চট্টগ্রাম চক্ষু হাসপাতাল নামে পরিচিত চিটাগাং আই ইনফার্মারি অ্যান্ড ট্রেনিং কমপ্লেক্স (সিইআইটিসি) কর্তৃপক্ষ নারী কর্মচারীদের বোরকা ও নেকাব পরা নিষিদ্ধ করেছে।

সংস্থার মানবসম্পদ ব্যবস্থাপক মো. কবির হোসেন স্বাক্ষরিত একটি অফিস আদেশে নারী কর্মচারীদের বোরকা ও নেকাব পরা কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১ মে থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

গত ১৬ এপ্রিল জারি করা এ নোটিশে বলা হয়েছে, ‘আমাদের গ্রাহকদের কাছে একটি ইতিবাচক পেশাদার ভাবমূর্তি তৈরি করতে এবং রোগী ও জনসাধারণের আস্থা বাড়াতে এবং প্রাতিষ্ঠানিক শৃঙ্খলার একটি অংশ হিসাবে, ব্যবস্থাপনা কর্মীদের জন্য একটি নির্দেশিকা তৈরি করেছে সিইআইটিসি। এটি ১ মে থেকে কার্যকর করা হবে। সবাইকে তাদের সহযোগিতা প্রসারিত করার জন্য অনুরোধ করা হচ্ছে।’

এতে বলা হয়েছে, মহিলা কর্মচারীরা মুখ ঢাকতে পারবেন না। হিজাব অনুমোদিত। ডিউটির সময় নেকাব এবং বোরকা কঠোরভাবে নিষিদ্ধ।

নাম প্রকাশ না করার শর্তে সিইআইটিসির নারী কর্মচারী একটি গণমাধ্যমকে বলেন, ইসলামে মুসলিম নারীদের জন্য বোরকা একটি বাধ্যতামূলক ড্রেস কোড। ধর্মীয় এই পোশাকটি নিষিদ্ধ করার অধিকার কর্তৃপক্ষের নেই। এটি অতিরঞ্জিত বাড়াবাড়ি ছাড়া আর কিছু নয়।

চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র – CEITC নামে পরিচিত হাসপাতালটি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই বেসরকারি হাসপাতালটি চোখের যত্নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। হাসপাতালে প্রতিদিন প্রায় সাত শতাধিক রোগী চিকিৎসা সেবা নিচ্ছেন।

About Nasimul Islam

Check Also

অবশেষে যত বছর সাজা হলো মহানবীকে নিয়ে বিরূপ মন্তব্য করা সেই জবি শিক্ষার্থী তিথি সরকারের

ইসলাম অবমাননার দায়ে পল্টন থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত ছাত্রী তিথি সরকারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *