Saturday , May 11 2024
Breaking News
Home / Countrywide / ১০ কোটি টাকা লোপাট: ফেঁসে গেল অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা

১০ কোটি টাকা লোপাট: ফেঁসে গেল অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা

পাবনার অগ্রণী ব্যাংকের কাশিনাথপুর শাখা থেকে ১০ কোটি ১৩ লাখ টাকা লোপাটের অভিযোগে তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) বিকেলে অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক আফজাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আফজাল হোসেন বলেন, ব্যাংক পরিদর্শনকালে দেখা গেছে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা লোপাট হয়েছে। পরে থানায় অভিযোগ করলে তাদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার অভিযুক্ত শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে সাময়িকভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয় থেকে একটি অডিট টিম পুরো বিষয়টি তদন্ত করছে। কমিটির প্রধান হলেন সিনিয়র প্রিন্সিপাল অফিসার আনোয়ার হোসেন। পুরো বিষয়টি খতিয়ে দেখে অভিযুক্ত ব্যাংক কর্মকর্তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের ৫৪ ধারায় শুক্রবার বিকেলে পাবনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। বিচারক আনোয়ার হোসেন সাগর গ্রেফতারকৃতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় কার্যালয় থেকে পাঁচ সদস্যের একটি পরিদর্শন দল সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর শাখা পরিদর্শন করে। সেখানে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকার অনিয়ম পাওয়া গেছে।

About Nasimul Islam

Check Also

বুয়েট-মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হননি আসিম, হয়েছিলেন পাইলট

চট্টগ্রামের পতেঙ্গায় একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ রিফাত মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *