Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / বিদেশ থেকে পাঠানো টাকা বাবা ফেরত না দেওয়ায়, দেশে ফিরে যা করলেন শাহজালাল

বিদেশ থেকে পাঠানো টাকা বাবা ফেরত না দেওয়ায়, দেশে ফিরে যা করলেন শাহজালাল

দেশের প্রতি ভালোবাসা-মায়া ত্যাগ করে পরিবারের মুখে হাসি ফোটাতে প্রবাস জীবন বেছে নিলেন শাহজালাল হাওলাদার (৩৫) নামের এক যুবক। সাত বছর পর বিদেশ থেকে পরিবারের কাছে পাঠানো কষ্টার্জিত টাকা ফেরত দিতে রাজি হননি বাবা ও ভাই। গলায় দড়ি দিয়ে আত্মহত্যার পথ বেছে নেন শাহজালাল।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের নদরা গ্রামে এ ঘটনা ঘটে। শাহজালাল হাওলাদার ডামুড্যা উপজেলার নদরা গ্রামের আব্দুর রব হাওলাদারের ছেলে।

স্থানীয়রা জানান, শাহজালাল হাওলাদার প্রায় ৭ বছর আগে মালয়েশিয়ায় পাড়ি জমান। সাত বছরে প্রায় ৭০ থেকে ৮০ লাখ টাকা দেশে পাঠিয়েছেন। চার মাস আগে দেশে ফিরে বিয়ের প্রস্তুতি নেন শাহজালাল। কিন্তু নানা কারণে বাবা বিয়েতে রাজি হননি। একপর্যায়ে বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত চায় শাহজালাল। কিন্তু বাবা আবদুর রব হাওলাদার ও ভাই আল আমিন হাওলাদার টাকা দিতে অস্বীকার করেন। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশও হয়েছে। পরে সোমবার সকালে শাহজালাল হাওলাদার আবারও টাকা চান। টাকা না দিয়ে বাবা রব হাওলাদার তাকে গালিগালাজ করেন। এরপর শাহজালাল নিজ বাড়িতে গিয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। স্বজনরা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডামুড্যা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুস সালাম জানান, নিহত শাহজালালের লাশ ভেদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

About Nasimul Islam

Check Also

সরকারি লোগো লাগানো গাড়িতে ৭ লাখ ইয়াবা

সড়ক ও নগর বিভাগের লোগো সম্বলিত একটি বিলাসবহুল (এসইউভি) পাজেরো গাড়ি টেকনাফ হয়ে মেরিন ড্রাইভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *