Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / মিল্টন জেলে, আশ্রমের শিশু-বৃদ্ধদের এখন কি হবে জানালেন ডিবি হারুন

মিল্টন জেলে, আশ্রমের শিশু-বৃদ্ধদের এখন কি হবে জানালেন ডিবি হারুন

জালিয়াতির অভিযোগে মিল্টন সমাদারের গ্রেপ্তারের পর বন্ধ হয়ে গেছে চাইল্ড অ্যান্ড এজড কেয়ারের দরজা। এ অবস্থায় আশ্রমে থাকা বয়স্ক, শিশু ও অসুস্থদের দায়িত্ব নিচ্ছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নামের একটি সংগঠন। ডিবির কাছে ফাউন্ডেশনের চেয়ারম্যান এমন আগ্রহ প্রকাশ করেছেন।

সোমবার (৬ মে) দুপুরে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ এ তথ্য জানান।

তিনি বলেন, মিল্টন সমাদ্দার আশ্রমে এতিম, শিশু, বৃদ্ধ ও পক্ষাঘাতগ্রস্তদের খাবার-দাবারসহ যাবতীয় ব্যবস্থা নিতে আগ্রহ প্রকাশ করেছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নামের একটি সংগঠন।প্রতিষ্ঠানটির কর্ণধার আমাদের কাছে গতকাল এসেছিলেন। আমরা তাদের কাছে অনুরোধ করেছি

মিলটন সমাদ্দারের ‘চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারে’ সেবা ও চিকিৎসা দেওয়া হবে নাকি আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনে সেবা নেওয়া হবে? এমন প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, মিল্টনের আশ্রমে সেবা ও চিকিৎসা দেওয়া হবে।

মিল্টনকে গত ১ মে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) গ্রেপ্তার করে। মিল্টনের বিরুদ্ধে তার দাতব্য সংস্থা চাইল্ড অ্যান্ড এজড কেয়ারের সাথে যুক্ত প্রায় ৮৩৫ জনের মৃত্যু শংসাপত্র জাল করার অভিযোগ রয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ রয়েছে। ফলে গতকাল তাকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার আদালত।

ডেথ সার্টিফিকেট জালিয়াতির অভিযোগে তিন দিনের রিমান্ড শেষে গোয়েন্দারা তাকে আদালতে হাজির করলে ঢাকা মহানগর হাকিম শান্তা আক্তার এ আদেশ দেন।

মিল্টনের গ্রেপ্তারের পর থেকে আশ্রয়কেন্দ্রটি বহুমুখী সংকটে রয়েছে। সেখানে থাকা নির্ভরশীলদের কী হবে তা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। এমন অনিশ্চয়তার মধ্যে সেখানে বসবাসরত শিশু ও বৃদ্ধদের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন।

About Nasimul Islam

Check Also

ফজরের নামাজ যাচ্ছিলেন ইজাজুল, রাস্তায় ছিঁড়ে খেলো কুকুরের দল

ইজাজুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি ভোরে ফজরের নামাজের জন্য মসজিদে যাচ্ছিলেন। কিন্তু হঠাৎ রাস্তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *