Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / নতুন ইতিহাস তৈরি করা কে এই রুমা আক্তার

নতুন ইতিহাস তৈরি করা কে এই রুমা আক্তার

৬ষ্ঠ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে নাসিরনগরে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রুমা আক্তার। ঘোড়া প্রতীকে রুমা আক্তার পেয়েছেন ৩৩ হাজার ৯০১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উমরাও খান আনারস প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৩৮০ ভোট।

তিনি কেন্দ্রীয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক মো. নাজির মিয়ার স্ত্রী ও সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যাপ্টেন মো. গোলাম নূরের বড় মেয়ে।উপজেলার ইতিহাসে এবারই প্রথম কোনো নারী উপজেলা পরিষদ চেয়ারম্যান হচ্ছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে কামরুল হুদা ৩৭ হাজার ৯২৬ ভোট পেয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিতা আক্তার নির্বাচিত হন। তিনি ফুটবল মার্কায় পেয়েছেন ৩২ হাজার ২৩৭ ভোট।

বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। তবে কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে নেই।

উপজেলার ১৩টি ইউনিয়নের ৯৩টি ভোটকেন্দ্রের ৬৪৮টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ২ লাখ ৫৬ হাজার ২৬৬ জনের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৫১৯ জন এবং নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৪৫ জন। এছাড়াও উপজেলায় হিজড়া ভোটার রয়েছে দুইজন।

উপজেলা চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেন। ভাইস চেয়ারম্যান পদে পুরুষ প্রার্থী ৪ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ৪ জন।

About Nasimul Islam

Check Also

ফজরের নামাজ যাচ্ছিলেন ইজাজুল, রাস্তায় ছিঁড়ে খেলো কুকুরের দল

ইজাজুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি ভোরে ফজরের নামাজের জন্য মসজিদে যাচ্ছিলেন। কিন্তু হঠাৎ রাস্তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *