Friday , May 10 2024
Breaking News
Home / Abroad / যে খপ্পরে পড়ে ১২ লাখ টাকা খোয়ালেন কুয়েত প্রবাসী

যে খপ্পরে পড়ে ১২ লাখ টাকা খোয়ালেন কুয়েত প্রবাসী

সম্প্রতি কুয়েতে ভুয়া পুলিশের হাতে ৩ হাজার দিনার (১২ লাখ টাকা) হারিয়েছেন এক প্রবাসী। প্রথমে ১০০০ এবং তারপর টো০০ দিনার দুই কিস্তিতে তার অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হয়। তবে ওই প্রবাসীর পরিচয় প্রকাশ করেনি প্রশাসন।

টাকা হারানোর পর ভিকটিম কুয়েতের ময়দান হাওয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, প্রবাসী অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করা হয়েছে। যার অ্যাকাউন্টে টাকা গেছে তাকে খোঁজাখুঁজি করা হলে তিনি বলেন, এ ঘটনা সম্পর্কে তিনি কিছুই জানেন না।

প্রবাসী ভুক্তভোগী বলেন, তিনি পুলিশের ছদ্মবেশী একজনের কাছ থেকে একটি ফোন পেয়েছেন। তাকে তার অ্যাকাউন্ট স্থগিত করার জন্য তার ওটিপি চাওয়া হয়েছিল, কেউ তার অ্যাকাউন্ট ফাঁকি দেওয়ার চেষ্টা করেছে বলে। পরে ওই প্রবাসী তার অ্যাকাউন্ট থেকে তিন হাজার দিনার গায়েব হওয়ার বিষয়টি জানতে পারেন।

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্তে দেখা যায়, এই পুরো টাকাই এক প্রবাসী বাংলাদেশির অ্যাকাউন্টে গেছে। কুয়েতের পাবলিক প্রসিকিউশন জালিয়াতির মামলা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে কুয়েতে সম্প্রতি ভুয়া পুলিশের প্রতারণার ঘটনা বেড়েছে। এর আগে, কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বারবার নিরাপত্তা রক্ষীদের ছদ্মবেশী গ্যাং দ্বারা প্রতারিত হওয়ার বিরুদ্ধে সতর্ক করেছে।

About Zahid Hasan

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *