Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির মিছিল থেকে গ্রেপ্তার ৫০ জন, আহত শতাধিক

বিএনপির মিছিল থেকে গ্রেপ্তার ৫০ জন, আহত শতাধিক

বিএনপির কালো পতাকা মিছিলে অতর্কিত হামলা চালিয়ে পুলিশ সারাদেশে দল ও অঙ্গ সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। এছাড়া পুলিশের হামলায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলেও অভিযোগ দলটির।

মঙ্গলবার রাতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

রুহুল কবির রিজভী বলেন, আজ বিএনপির ঘোষিত শান্তিপূর্ণ কালো পতাকা মিছিলে আইনশৃঙ্খলা বাহিনী হামলা-নির্যাতন চালিয়েছে। অবৈধ সরকার বিএনপির শীর্ষ নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীদের ওপর পুলিশকে লেলিয়ে দিয়েছে। আজ দুপুরে উত্তরায় কোন উস্কানি ছাড়াই বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের সঙ্গে অশালীন আচরণ করে এবং ধাক্কা দিয়ে জিপে উঠিয়ে নিয়ে যায় পুলিশ। আমরা গণমাধ্যমে দেখলাম, ড. মঈন খান পুলিশের উদ্দেশ্যে বারবার বলছিলেন তার অপরাধ কি? কিন্তু পুলিশ তার কথায় কর্ণপাত না করে মঈন খানের মতো ঢাকা বিশ^বিদ্যালয়ের একজন স্বনামধন্য অধ্যাপক, বিজ্ঞানী ও কীর্তিমান মানুষকে পুলিশ ধাক্কা দিয়ে জীপে উঠিয়ে নিয়ে যায় এবং নাজেহাল করে। পরে তিনি মুক্তি পেলেও তার সঙ্গে আটক অন্য নেতাকর্মীদের এখনো মুক্তি দেয়নি পুলিশ।

তিনি বলেন, বাগেরহাটের রামপাল থেকে বিএনপির প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীমকে তুলে নিয়ে গেছে এবং রাজধানীর উত্তরা থেকে সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ মহিলা দলের আরও ৪ সদস্যকে বিএনপির কালো পতাকা মিছিল থেকে পুলিশ কোনো কারণ ছাড়াই তুলে নিয়ে গেছে। সুলতানা আহমেদসহ মহিলা দলের নেতারা এখনো মুক্তি পাননি। এ নিয়ে তাদের পরিবার গভীরভাবে উদ্বিগ্ন। কয়েকদিন আগে সুলতানা আহমেদের হার্টে রিং বসানো হয়, তিনি গুরুতর অসুস্থ। কিন্তু তারপরও তাকে মুক্তি না দেওয়া অত্যন্ত অমানবিক।

আমি অবিলম্বে কৃষিবিদ শামীমুর রহমান শামীম ও সুলতানা আহমেদের নিঃশর্ত মুক্তির আহ্বান জানাচ্ছি।

About Nasimul Islam

Check Also

বঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, ঘূর্ণিঝড় ”রোমাল” নিয়ে যা জানা গেল

সারাদেশে চলমান তাপপ্রবাহ কিছুটা কমেছে। আগামী দুই-একদিন তাপমাত্রা আরও কমবে। চলতি সপ্তাহের শেষের দিকে বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *