Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / সংরক্ষিত নারী আসনে কারা এমপি হচ্ছেন, জানালেন ওবায়দুল কাদের

সংরক্ষিত নারী আসনে কারা এমপি হচ্ছেন, জানালেন ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে কারা মনোনয়ন পাচ্ছেন সে বিষয়ে মতামত দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এ ক্ষেত্রে দলের পরীক্ষিত ও পদত্যাগকারীদের গুরুত্ব দেওয়া হবে।

বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, ‘নারী সংরক্ষিত আসনের জন্য মনোনয়ন নেওয়ার বা চাওয়ার যে হিড়িক, সেই তুলনায় আমাদের দেওয়ার সুযোগ খুব কম। আমরা আমাদের পরীক্ষিত, ত্যাগীদের গুরুত্ব দেব। যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, যারা আমাদের দুঃসময়ের পরীক্ষিত কর্মী, তাদের ব্যাপারটা আমরা অগ্রাধিকার দেব।’

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সংরক্ষিত নারী আসনে ৩৮টি এবং স্বতন্ত্র প্রার্থীদের ১০টি করে মোট ৪৮টি মনোনয়ন দিচ্ছে।

বিকেলে ওবায়দুল কাদেরের ব্রিফিংয়ের পর আওয়ামী লীগ ৪৮টি মহিলা আসনে মনোনয়নের চিঠি নির্বাচন কমিশনে পাঠায়। আর জাতীয় পার্টি পাচ্ছে দুটি আসন।

মূল্য নিয়ন্ত্রণের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, সরকার শুধু কথা বলছে না, কাজও করছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার দৃশ্যমান পরিকল্পনা হাতে নিয়েছে। প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী কাজ শুরু হয়েছে। রাতারাতি সবকিছু নিয়ন্ত্রণ করা যাবে না। সরকার শুধু কথা বলে না। সরকার তৎপর রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, মারুফা আক্তার পপি প্রমুখ।

About bisso Jit

Check Also

আজ (১৯ মে) সর্বোচ্চ যত টাকায় বিক্রি হচ্ছে মার্কিন ডলার সহ অন্যান্য বৈদেশিক মুদ্রা

বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য দিন দিন সম্প্রসারিত হচ্ছে। তাই ব্যবসায়িক লেনদেন সচল রাখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *