Sunday , May 19 2024
Breaking News
Home / opinion / ভারতীয় পন্য বয়কটের বিষয়ে এবার যা বললেন পিনাকী ভট্টাচার্য

ভারতীয় পন্য বয়কটের বিষয়ে এবার যা বললেন পিনাকী ভট্টাচার্য

বাংলাদেশের সবচেয়ে বেশি ঘনিষ্ঠ সম্পর্কযুক্ত দেশ হিসেবে ভারতকে বিবেচনা করা হয়। এই দেশটি বাংলাদেশের নির্বাচনে ব্যপক প্রভাব ফেলে থাকে বলে অনেকে ধারনা করে থাকেন। তবে এই দেশটিকে ভিন্নভাবে দেখেন সমালোচক পিনাকী ভট্টাচার্য। সাম্প্রতিক সময়ে তিনি ভারতীয় পন্য বয়কটের আন্ডোলনে নেমেছেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বিষয়ে একটি পোস্টও দিয়েছেন। তার সেই পোস্টটি হুবুহু তুলে ধরা হলো-

ভারত সরকার, বাংলাদেশের কাছ থেকে এই আদেশটি শুনুন: আমরা আমাদের “ইন্ডিয়া আউট” প্রচারাভিযানের প্রাথমিক পর্যায় শেষ করার পথে আছি- একটি আন্দোলন যা দ্রুত গতি পেয়েছে, আমাদের সীমান্ত এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই।

এর প্রভাব অনস্বীকার্য, এবং আমাদের সমাধান শক্তিশালী হযয়ে চলেছে। বয়কট অব্যাহত থাকবে।

আমরা বাংলাদেশের প্রতিটি উল্লেখযোগ্য ভারতীয় ব্যবসার আগ্রহ প্রকাশ করতে প্রস্তুত, আমাদের এলাকার মধ্যে আপনার সহযোগীদের এবং মূল কর্মচারীদের সনাক্ত করতে প্রস্তুত। বাংলাদেশের মানুষ শীঘ্রই আমাদের অর্থনীতি ও সামাজিক কাঠামোর মধ্যে আপনার দখল কতটা দখলদারিত্ব দেখতে পাবে।

যাইহোক, এটা স্পষ্ট হতে দিন: আমরা এই সত্তাগুলির মধ্যে আমাদের বয়কট বৃদ্ধি করব না। আমাদের সমাধানের অভাব নেই বলে নয়, কিন্তু এই ধরনের পদক্ষেপ আমাদের বর্তমান প্রচারাভিযানের কৌশলগত দিক থেকে বাইরে পড়ে।

আমাদের লক্ষ্য স্পষ্ট: বাংলাদেশকে ভারতীয় উদ্যোগকে আতিথেয়তা করা। এই উন্মোচন আমাদের বৃহত্তর উদ্যোগের মধ্যে একটি কৌশলগত কৌশল।

আমার প্রথম আহবান উন্মুক্ততার আত্মায় করা হয়েছিল, কিন্তু আপনি আমাদের কণ্ঠস্বর উপেক্ষা করার সিদ্ধান্ত নিয়েছেন। খুব ভালো। বাংলাদেশের মানুষের ইচ্ছাকে আপনার ক্রমাগত অবমূল্যায়ন একটি গুরুতর ভুল।

সতর্ক থাকুন: আপনি শীঘ্রই এই পর্যবেক্ষণকে বিচারের আরেকটি ভুল হিসাবে চিনতে পারবেন। আপনার বিপদের সময় আমাদের ক্ষতি করবেন না। শুভ কামনা— আপনার নিঃসন্দেহে এটি প্রয়োজন হবে।

About bisso Jit

Check Also

পুরুষদের রাস্তায় প্যান্ট খোলা বন্ধ করতে আরবি লেখা পোষ্টার লাগাতে বললেন তসলিমা নাসরিন

ভারতের দেয়ালে পুরুষের পেচ্ছাব বন্ধ করার জন্য অগত্যা ভগবানের ছবি সেঁটে দেওয়া হয়েছে। ভগবানের ছবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *