Saturday , May 11 2024
Breaking News
Home / Countrywide / ঢাকার হাসপাতালে রুশ কিশোরীর শ্লীলতাহানি

ঢাকার হাসপাতালে রুশ কিশোরীর শ্লীলতাহানি

রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা এক রুশ তরুণীকে শ্লীলতাহানি করা হয়েছে। এই রুশ মেয়ের মা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের একজন বিদেশি কর্মকর্তা। এ ঘটনায় নির্যাতিতার মা বাদী হয়ে থানায় মামলা করেছেন।

এ ঘটনায় সংশ্লিষ্ট হাসপাতালের সার্জারি ওয়ার্ডের অভিযুক্ত ওয়ার্ড বয় আবুল কাশেমকে তাৎক্ষণিক ও স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। হাসপাতালের একাধিক সূত্র জানায়, গত ৮ ফেব্রুয়ারি রাতে হাসপাতালের ১৪ তলায় অবস্থিত সার্জারি ওয়ার্ডের একটি কেবিনে এ অপ্রীতিকর ঘটনা ঘটে। ওই সময় ওই কেবিনে অবস্থান করছিলেন রুশ তরুণী ও তার মা। .

ঘটনার ৫ দিন পর ১৩ ফেব্রুয়ারি মেয়েটির মা বাদী হয়ে মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। ঘটনার পরপরই ওয়ার্ডবয় কাশেম পালিয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দিলে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। অভিযুক্তের নাম আবুল কাশেম। গ্রামের বাড়ি গোপালগঞ্জ।
মামলার এজাহারে বলা হয়, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নারী রুশ কর্মকর্তা রুশ কিশোরীর ডান হাতের নিচের ফোড়ার অপারেশনের জন্য ৮ ফেব্রুয়ারি সকাল ১টায় কল্যাণপুরের ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে যান।

বিবৃতিতে ওই নারী রুশ কর্মকর্তা বলেন, ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমার মেয়েকে সেখানে ভর্তি করা হয়েছে। ঘটনার দিন রাত ২টার দিকে কর্তব্যরত চিকিৎসক আনোয়ার হোসেন আমাদের কাছে আসেন এবং নীল ইউনিফর্মে আবুল কাশেমের সঙ্গে ছিলেন। ডাক্তার আমার মেয়েকে ফোঁড়া দেখাতে বললেন। ফোঁড়াটি স্পর্শকাতর এলাকার কাছাকাছি হওয়ায় আমার মেয়ে এলাকাটি প্রকাশ করতে বিব্রত ছিল। ঘটনার পরিপ্রেক্ষিতে কর্তব্যরত চিকিৎসক তার পাশে দাঁড়ানো নীল গাউন পরিহিত লোকটিকে (আবুল কাশেম) বাংলায় নার্স ডাকতে নির্দেশ দেন।’
নার্স আসার পর, রাশিয়ান কিশোরী তার ক্ষত দেখায়। বিবৃতিতে বলা হয়, এ সময় নীল গাউন পরিহিত ব্যক্তি (কাশেম) ঘর থেকে বের না হয়ে দরজার সামনে দাঁড়ান।

হলফনামায় আরও বলা হয়, ফেরার পর কাশেম ফোঁড়ায় মলম লাগাতে বলেন। এরপর ভোর ৩টার দিকে তিনি আবার আসেন। এই সময়ে, ফোঁড়া সরান। কাশেম মেয়েটির শরীরের স্পর্শকাতর অংশ স্পর্শ করেছেন বলেও জবানবন্দিতে অভিযোগ রয়েছে। সে সময় কেটে গেলেও কাশেম আবার ভোরে ফিরে আসে। সকাল সাড়ে ৬টায় কাশেম আমাদের ঘুম থেকে তুলে বললেন, ফোড়ার চিকিৎসা করাতে হবে। তার হাতে শুধু একটি অ্যালকোহল প্যাড ছিল। গুগল ট্রান্সলেট ব্যবহার করে তিনি আমাকে বারান্দায় যেতে বললেন। কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি থাকলে তার চিকিৎসা কাজে ব্যাঘাত ঘটবে। তিনি অদ্ভুত এবং নার্ভাস লাগছিল এবং তারপর আমি সবকিছু বুঝতে পেরেছিলাম। তখন আমি তাকে জোরে জোরে বললাম বাইরে বের হতে আর এখানে না আসতে। আমি জোরে চিৎকার দিয়ে তাকে ঘর থেকে ধাক্কা দিয়ে বের করার চেষ্টা করলে সে আমার হাত ধরে “সরি” এবং “না, না, না” বলে চিৎকার করতে থাকে। তিনি আমার হাত এত জোরে চেপে ধরলেন যে এটি একটি ক্ষত রেখে গেছে। আমি তাকে বলেছি. আমি তাকে ঘর থেকে বের করে দিয়ে জোরে জোরে ইংরেজিতে বললাম, আর কখনো এখানে আসবেন না।’

মামলার তদন্তকারী কর্মকর্তা নাসির আহমেদ জানান, বনানীর একটি হাসপাতালে চিকিৎসা শেষে রুশ তরুণী বাড়ি ফিরেছেন। মামলার একমাত্র আসামি ওয়ার্ডবয় কাশেমকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি মামলার তদন্ত চলছে।

ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের অ্যাডমিন ইনচার্জ নূরে আলম সবুজ বলেন, আবুল কাশেমকে অতি সম্প্রতি বদলি করা হয়েছে। একজন শব্দবাজ একজন বিদেশী নাগরিকের সাথে এমন ঘটনা ঘটালে প্রতিষ্ঠান ও দেশের সুনাম ক্ষুন্ন হবে। ঘটনার পরপরই আমরা হাসপাতালের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নিয়েছি। ঘটনার পরপরই আমরা আবুল কাশেমকে চাকরি থেকে বরখাস্ত করি। বিষয়টি তদন্তাধীন থাকায় এর বেশি কিছু বলার সুযোগ নেই।

About Zahid Hasan

Check Also

দুবাই প্রবাসী স্বামীর ৫০ লাখ টাকা নিয়ে চম্পট টিকটকার তানিয়া, থানায় আটকে কাবিনের টাকা আদায়

দুবাইয়ের প্রবাসী সোহরাব পবিত্র হজ পালন করতে গিয়েছিলেন। বিশ্বাসের সাথে স্ত্রী তানিয়াকে রেখে যান। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *