Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / দল বদল করা সেই শাজাহান ওমরের বিকল্প হিসেবে যাকে বেছে নিল বিএনপি

দল বদল করা সেই শাজাহান ওমরের বিকল্প হিসেবে যাকে বেছে নিল বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগে যোগদানের পর এখন প্রশ্ন একটাই, ঝালকাঠির রাজনীতিতে ব্যারিস্টার শাহজাহান ওমরের বিকল্প হিসেবে কাকে বেছে নেবে বিএনপি। সেখানে অনেকের নাম শোনা যায়। তাদের মধ্যে ব্যবসায়ী রফিকুল ইসলাম জামালের নাম ছিল। এবার তাকেই বেছে নিয়েছে বিএনপি।

শাহজাহান ওমর আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির এই প্রভাবশালী সদস্য এক ভিডিও বার্তায় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানান। রাজাপুর ও কাঠালিয়ার নেতাকর্মীদের যেকোনো প্রয়োজনে সমর্থন দেওয়ার ঘোষণা দেন তিনি। এর কিছুদিনের মধ্যে তিনি গ্রেফতার হয়ে কারাগারে যান। বর্তমানে তিনি জামিনে মুক্ত হয়েছেন।

বুধবার রফিকুল ইসলাম জামালকে কেন্দ্রীয় বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক হিসেবে পদোন্নতি দেওয়া হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক পদে ঝালকাঠি জেলা বিএনপির সদস্য মোঃ রফিকুল ইসলাম জামালকে মনোনয়ন দেওয়া হয়েছে। মোঃ রফিকুল ইসলাম জামাল দলকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে দলটি আশাবাদ ব্যক্ত করেছে।

রফিকুল ইসলাম জামাল ২০০৮ সালে বিএনপি থেকে নির্বাচনে অংশ নেন। সে সময় আওয়ামী লীগ প্রার্থী বজলুল হক হারুনের কাছে হেরে গেলেও ৪০ হাজারের বেশি ভোট পেয়ে তিনি আলোচনায় আসেন। ২০১৮ সালে, শাহজাহান ওমরকে প্রধান প্রার্থী এবং রফিকুল ইসলাম জামালকে বিকল্প প্রার্থী হিসাবে মনোনীত করা হয়েছিল।

About bisso Jit

Check Also

আমরা নিরাপদে নেই, দুই দিন ধরে না খেয়ে আছি: বিদেশে পড়তে গিয়ে বিপাকে প্রায় ৮০০ মেডিকেল শিক্ষার্থী

মধ্য এশিয়ার দেশ কিরগিজস্তানে কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের জেরে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *