Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির নেতাদের মুক্তি নিয়ে নতুন সুর স্বরাষ্ট্রমন্ত্রীর

বিএনপির নেতাদের মুক্তি নিয়ে নতুন সুর স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি জাতীয় সংসদে নেই, তাই রাজনৈতিকভাবে বিরোধী দল হিসেবে বিবেচনা করা যাবে না। গত ২৮ অক্টোবর বিচারকের বাসভবনে হামলার পর অনেক বিএনপি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। আদালত তাদের অনেককে আইনি প্রক্রিয়ার মাধ্যমে মুক্তি দেয়। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, সৌদি সরকার বাংলাদেশের সঙ্গে বন্দি ফেরত চুক্তি করতে আগ্রহী। বাংলাদেশেরও এ ব্যাপারে কোনো আপত্তি নেই। প্রস্তাব পাওয়ার পর সরকার বিষয়টি বিবেচনা করবে। সমঝোতা হলে উভয় দেশে অপরাধীদের ফেরত পাঠানো সহজ হবে।

তিনি আরও বলেন, সে দেশে কোনো বাংলাদেশি অপরাধ করলে আমরা তাকে ফিরিয়ে দেব এবং সে দেশের কেউ আমাদের দেশে অপরাধ করলে আমরা তাকে ফিরিয়ে দেব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সীমান্তে অস্থিরতা নিয়ে আমরা চিন্তিত নই। আমরা রো/হিঙ্গাদের পাঠানোর কাজ করছি। আশা করি খুব শিগগিরই মিয়ানমারের পরিস্থিতির উন্নতি হবে এবং রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া হবে। বাংলাদেশের সীমান্ত দিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

About Babu

Check Also

সরকারি লোগো লাগানো গাড়িতে ৭ লাখ ইয়াবা

সড়ক ও নগর বিভাগের লোগো সম্বলিত একটি বিলাসবহুল (এসইউভি) পাজেরো গাড়ি টেকনাফ হয়ে মেরিন ড্রাইভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *