Thursday , May 16 2024
Breaking News
Home / Exclusive / আলামত দেখতে ধর্ষিতাকে কাপড় খুলতে বললেন ম্যাজিস্ট্রেট

আলামত দেখতে ধর্ষিতাকে কাপড় খুলতে বললেন ম্যাজিস্ট্রেট

একজন ম্যাজিস্ট্রেট প্রমাণ দেখতে একজন ধর্ষিতাকে কাপড় খুলতে বলেছেন বললেন। নির্যাতিতা দলিত সম্প্রদায়ের এক তরুণী। পরে তিনি ওই ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ফলে পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করে। অনলাইন এনডিটিভি এ খবর দিয়েছে। রাজস্থানে, রাজস্থানে ধর্ষণের আলামত দেখতে চেয়ে এক ধর্ষিতাকে গায়ের কাপড় খুলতে বলেন সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট।

রাজস্থানের কারাওলি বিভাগের হিন্দুয়ান কোর্ট ম্যাজিস্ট্রেট ধর্ষিতা তরুণীকে এমন কথা বলেন। পুলিশের ডেপুটি এসপি (এসটি-এসসি) সেল মিনা মীনা বলেন, ৩০শে মার্চ ওই তরুণী হিন্দুয়ান কোর্ট ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ করেন। এতে তিনি জানান, ধর্ষণের ক্ষত (আলামত) দেখার জন্য তাকে শরীরের কাপড় খুলতে বলা হয়। তবে তিনি এতে অস্বীকৃতি জানান এবং ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে কোতোয়ালি থানায় আপত্তিজনক আবেদনের অভিযোগে অভিযোগ দায়ের করেন।

পুলিশ আরও বলেছে যে ১৯ মার্চ মেয়েটিকে ধর্ষণ করা হয়েছিল। ২৭ মার্চ হিন্দুয়ান সদর থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছিল। অন্যদিকে, ভারতে প্রতি বছর অনেক মহিলা ধর্ষণের শিকার হন। ২০২৩ সালে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, ২০২২ সালে দেশে ৩২ হাজারের বেশি নারী ধর্ষণের শিকার হয়েছেন।

ধর্ষণ ছাড়াও অনেক নারী হত্যার শিকার হয়েছেন। ২০১২ সালে, দিল্লিতে এক তরুণীকে গণধর্ষণ করা হয়েছিল বাস থেকে ফেলে হত্যায় উত্তপ্ত হয়ে উঠেছিল পুরো ভারত। ওই সময় ধর্ষণের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার ঘোষণা দিয়েছিল দেশটি। তবে তা সত্ত্বেও ধর্ষণ এখনো কমানো যায়নি। ধর্ষণের পর নির্যাতিতা বিচার চাইতে গেলে তিনি আরও হতবাক হয়ে যান। এতে করে অনেকে বিচার না চেয়ে চেয়ে চুপ হয়ে যান।

About Nasimul Islam

Check Also

টাকার বিনিময়ে মাকে ম্যানেজ করে মেয়ের সাথে খারাপ কাজ

রংপুরের গঙ্গাচড়ায় গ্রামের কবিরাজ আবদুল খালেকের বিরুদ্ধে এক প্রতিবন্ধী গৃহবধূকে কৌশলে বাড়িতে নিয়ে ধ*র্ষণের অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *