Sunday , May 12 2024
Breaking News
Home / Countrywide / হিট অফিসারকে নিয়ে এবার সুর পাল্টালেন নুর

হিট অফিসারকে নিয়ে এবার সুর পাল্টালেন নুর

শুধু শুধু হিট অফিসারকে নিয়ে ট্রোল না করার অনুরোধ জানিয়েছেন গণ-অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। তিনি বলেন, আজ সারাদেশে অতিরিক্ত তাপদাহ চলছে। চলছে তীব্র খরা। কর্তৃপক্ষ বলছে, তারা এক বছরের মধ্যে গাছ লাগিয়ে সবকিছু ঠিক করে দেবে। তাহলে আপনারা এত বছর কি করেছেন? আমাদের দেশের তরুণরা হিট অফিসারকে নিয়ে ট্রোল করছে। তিনি (হিট অফিসার) মাত্র এক বছর হয়েছে দায়িত্ব নিয়েছে। এই এক বছরে তিনি কী করবেন? এগুলো ঠিক করতে অন্তত পাঁচ বছর সময় লাগবে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে পেশাজীবী অধিকার পরিষদের আয়োজনে ড. জাফরুল্লাহ চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ ও দোয়া অনুষ্ঠানে নূর এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ওষুধ নীতির কারণে বাংলাদেশে ওষুধ শিল্পের বিকাশ ঘটেছে। এই ওষুধ নীতির আগে বাংলাদেশে প্রায় ২০০০ ধরনের ওষুধ আমদানি করা হতো। ওষুধ নীতির ফলে বাংলাদেশে এখন ৯৭-৯৮ শতাংশ ওষুধ তৈরি হয়। বাংলাদেশের ওষুধ এখন বিদেশে রপ্তানি হয়। এই ওষুধ নীতি প্রণয়নের সময় তাকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমআই) সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়। ১৯৮২ সালে ওষুধ নীতির কারণে আজ ৪২ বছর পরে আমরা এর সুফল ভোগ করছি। কিন্তু এই ওষুধ নীতি করতে গিয়ে ডাঃ জাফরুল্লাহ চৌধুরীকে অপমানিত করা হয়েছে।

About Babu

Check Also

দেশে নতুন আরেকটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

দেশে আরেকটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। দলটির নাম বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি। শনিবার রাজধানীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *