Sunday , May 12 2024
Breaking News
Home / International / জানা গেল নিউইয়র্কে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া সেই দুই বাংলাদেশির পরিচয়

জানা গেল নিউইয়র্কে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া সেই দুই বাংলাদেশির পরিচয়

নিউইয়র্ক রাজ্যে বিকেলে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়েছে।

পুলিশ জানিয়েছে যে শনিবার দুপুর সাড়ে ১২টায় বাফেলোর জিনার স্ট্রিটে (ইস্ট ফেরি স্ট্রিট এবং বেইলি অ্যাভিনিউয়ের কোণে) এই হত্যাকাণ্ড ঘটে।

নিহতরা হলেন- সিলেটের কানিঘাট উপজেলার ইউসুফ (৫৮) ও কুমিল্লার বাবুল (৪৩)। ঘটনার সময় তারা এক প্রবাসী বাংলাদেশির বাড়িতে সংস্কার কাজ করছিলেন।

বাফেলোতে বসবাসকারী কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও সাংবাদিক মতিউর রহমান লিটু জানান, ঘটনাস্থলেই একজন মারা যান। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।

স্থানীয় সংবাদ আউটলেট ডব্লিউজিআরজেড জানিয়েছে, গুলির ঘটনার পর একটি সোয়াট টিমকে ঘটনাস্থলে ডাকা হয়। স্থানীয়দের বাড়ির বাইরে বের না হওয়ার আহ্বান জানানো হয় পুলিশের পক্ষ থেকে।

এর আগে শুক্রবার রাতে বাফেলোর ইয়ং স্ট্রিটের প্রথম ব্লকে ৩১ বছর বয়সী এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়। তার শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বাফেলো পুলিশের ক্রাইসিস ম্যানেজমেন্ট টিম পুরো এলাকা ঘিরে রেখেছে। কানাডার সীমান্তের কাছে বাফেলোতে বসবাসকারী অর্ধ মিলিয়ন প্রবাসীদের মধ্যে এ ধরনের ঘটনার ধারাবাহিকতায় আতঙ্ক তৈরি হয়েছে।

স্থানীয় সম্প্রদায়ের নেতা আবুল বাশার ও সাংবাদিক মতিউর রহমান লিটু জানান, রোববার বিকেলে তারা ৯৯৫ ফিলমোর এভিনিউতে জড়ো হবেন হত্যার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে।

বাফেলোর ‘স্টপ দ্য ভায়োলেন্স কোয়ালিশন’-এর নির্বাহী পরিচালক মারে হোলম্যান স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, “বাফেলো সিটিতে বসবাসরতরা শান্তিপ্রিয় এবং কখনো কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। এমন অবস্থায় কঠোর পরিশ্রমী হিসেবে পরিচিত বাংলাদেশিরা আক্রান্ত হলেন, এটা খুবই দুঃখজনক ব্যাপার।

About Nasimul Islam

Check Also

হজ নিয়ে প্রতারণা করায় সৌদিতে দুই প্রবাসী গ্রেপ্তার

হজ নিয়ে প্রতারণার অভিযোগে সৌদি আরবে দুই প্রবাসীকে আটক করা হয়েছে। দেশটির পুলিশ জানায়, সোশ্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *