Saturday , May 11 2024
Breaking News
Home / National / হিট অ্যালার্টের মধ্যেই দেশের যেসব জায়গায় বৃষ্টি হবে আজ

হিট অ্যালার্টের মধ্যেই দেশের যেসব জায়গায় বৃষ্টি হবে আজ

আবারও তাপ সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এর মধ্যে দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। দেশের দুই জায়গায় চট্টগ্রাম ও সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ৯টায় দেওয়া পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

শনিবার চট্টগ্রাম ও সিলেটের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। এ ছাড়া কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। একই সঙ্গে বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

এতে বলা হয়, রাজশাহী, পাবনা ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে অত্যন্ত তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং টাঙ্গাইল, বগুড়া, বাগেরহাট, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের বাকি অংশ এবং মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলার পাশাপাশি রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রার হিসাবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় একই থাকতে পারে। অতিরিক্ত জলীয় বাষ্প অস্বস্তির কারণ হতে পারে।

এদিকে, রবিবার (২৮ এপ্রিল) সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া, দমকা হাওয়া, বজ্রসহ বৃষ্টি এবং কিছু জায়গায় বিক্ষিপ্ত শিলাবৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, বর্তমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অতিরিক্ত জলীয় বাষ্প অস্বস্তির কারণ হতে পারে।

সোমবার (২৯ এপ্রিল) সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া, দমকা হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি ও কিছু জায়গায় বিক্ষিপ্ত শিলাবৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

About Nasimul Islam

Check Also

আশ্রমের ভেতর ‘মদ-ইয়াবা’ খেয়ে বয়স্কদের পেটান মিল্টন

কালবেলার অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর থেকেই ‘টক অব দ্য কান্ট্রি’ মিল্টন সমাদ্দার। দেশের বেশিরভাগ মিডিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *