Monday , May 13 2024
Breaking News
Home / Countrywide / উপজেলা নির্বাচন নিয়ে এবার নতুন সুর ইসির

উপজেলা নির্বাচন নিয়ে এবার নতুন সুর ইসির

বিগত যেকোনো নির্বাচনের চেয়ে উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্যভাবে অনুষ্ঠিত হবে। আগের যেকোনো নির্বাচনের চেয়ে এবারের নির্বাচন ভালো হবে। এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। এ নির্বাচনের মাধ্যমে সবার ভাবমূর্তি রক্ষা হবে বলেও জানান তিনি।

শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মো. আহসান হাবিব খান। এর আগে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আচরণবিধি ও অন্যান্য বিষয়ে আলোচনা সভায় অংশ নেন।

ইসি মোঃ আহসান হাবিব খান বলেন, “নির্বাচন কমিশন সব প্রার্থীকে সমান গুরুত্ব দিচ্ছে। তাই এখানে কে প্রভাবশালী আর কে কম প্রভাবশালী তা দেখা হবে না। যেহেতু ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে, সেহেতু কোনো সুযোগ নেই। এ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার আগে কোনো ধরনের প্রভাব খাটিয়ে পোলিং এজেন্টরা যেন কেন্দ্র ত্যাগ না করেন বলেও জানান তিনি।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. জামিল হাসান। এছাড়া উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, পিরোজপুরের পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মিজানুর রহমানসহ র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

এর আগে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান জেলা শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

About Babu

Check Also

মোহনার জিপিএ-৫ পাওয়ার খবরে বাড়িতে আবারও কান্নার রোল, জানা গেলে হৃদয়বিদারক ঘটনা

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। কাঙ্খিত ফলাফল পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ্বসিত। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *