Wednesday , May 15 2024
Breaking News
Home / Countrywide / রূপালী ব্যাংকের ভবনে অগ্নিকাণ্ড

রূপালী ব্যাংকের ভবনে অগ্নিকাণ্ড

বাগেরহাটের মংলা পৌরসভার শাপলা চত্বরে একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার বিকেলে ভবনের তৃতীয় তলায় আগুন লাগার ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে ভবনের দ্বিতীয় তলায় রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের শাখা থাকায় কর্মকর্তা ও গ্রাহকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রূপালী ব্যাংক মোংলা বন্দর শাখার ব্যবস্থাপক সুমন কুমার রায় বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা গ্রাহকদের টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র নিরাপদে ও দ্রুত সরিয়ে নিয়েছি। এছাড়া স্থানীয় ব্যবসায়ী ও ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে তাই বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস বাগেরহাট সার্কেল-২ এর পরিদর্শক মো. কাইয়ুমুজ্জামান বলেন, “প্রথমে আমরা রূপালী ব্যাংকে আগুনের খবর পেয়ে দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে যাই। পরে ব্যাংকের তৃতীয় তলায় একটি দর্জির ঘরে আগুন দেখতে পাই। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। স্থানীয় লোকজন শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছেন।

মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, ভবনের নিচতলায় সেঞ্চুরি টেইলার্সের একটি কারখানা রয়েছে। আমি প্রাথমিকভাবে জানতে পেরেছি ওই কারখানায় শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম জানান, শাপলা চত্বরের ফেন্সি কমপ্লেক্স ভবনের তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ওই ভবনের নিচতলায় থাকা সেঞ্চুরি টেইলার্সের কারখানা রয়েছে। ওই কারখানায় শর্টসার্কিটের মাধ্যমে এই আগুনের ঘটনা ঘটে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

তবে দ্রুত নিয়ন্ত্রণে আনায় আগুন বেশি ছড়াতে পারেনি। কারখানার শ্রমিকরা দ্রুত নিচে নেমে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এমনকি ওই ভবনের দ্বিতীয় তলার রূপালী ব্যাংক পর্যন্ত আগুন পৌঁছাতে না পারায় অল্পের জন্য রক্ষা পায় সেটি।

About Nasimul Islam

Check Also

অবশেষে যত বছর সাজা হলো মহানবীকে নিয়ে বিরূপ মন্তব্য করা সেই জবি শিক্ষার্থী তিথি সরকারের

ইসলাম অবমাননার দায়ে পল্টন থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত ছাত্রী তিথি সরকারকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *