Sunday , May 19 2024
Breaking News
Home / Crime / ১ লাখ টাকায় পাবেন ১১ লাখ: ভোক্তা অধিকার

১ লাখ টাকায় পাবেন ১১ লাখ: ভোক্তা অধিকার

আপনি রিকশায় উঠেছেন।নামার সময় রিকশাচালক আপনাকে ডলার বা ইউরোর নোট দেখিয়ে বোকার মতো বলবে, স্যার, স্যার এইটা কী জিনিস দেখেন তো? কেউ একজন আমার রিকশায় একটি ব্যাগ রেখে গেছে। একটি বান্ডিলে এরকম ১০০টি কাগজ রয়েছে।

হিসেব করে দেখলেন, ১০০ ডলারের একটি নোট হলো ১১ হাজার টাকা। আমি যদি ১০০টি নোট নিতে পারি তাহলে আমি ১১ লাখ টাকা পাব। তাহলে আমাকে আর পায় কে ? রিকশাচালককে বোকা মনে করে অফার করলেন যে, এটা কোনো টিকিট বা অন্য কিছু, আপনাকে কিছু টাকা দিচ্ছি কাগজগুলো আমাকে দিয়ে দেন। তখন সে বলবে, আরেকজনকে দেখিয়েছিলাম, ওই স্যার ৭০ হাজার টাকা দিতে চেয়েছিল। কিন্তু আমি দেইনি। তখন আপনি ১ লাখ টাকা দিতে চাইলেন। রিকশাচালক রাজি হয়ে গেল।

এবার আপনি টাকা জোগাড় করলেন। নিজের কাছে না থাকলে, মা, বন্ধু, খালা, ফুফু বা কারো থেকে ধার নিলেন। রিকশাচালককে ফোন করে বা দেখা করে তার সঙ্গে গেলেন। ১ লাখ টাকা দিলেন। সে কোথাও নিয়ে গিয়ে আপনাকে বান্ডেল এনে দিয়ে দিল।

আপনি মনের আনন্দে ডলার ভাঙ্গাতে গেলেন। এবার আপনার মাথায় বাজ পড়বে! ওই একটি নোট ছাড়া সব জাল নোট । রিকশাচালকও নেই, আপনার ১ লাখ টাকাও নেই! এছাড়াও, আপনার একটি মোটরসাইকেল কেনা, আপনার প্রেমিকাকে একটি আইফোন উপহার দেওয়া, আপনার বোনের জন্য একটি সোনার চেইন কেনার স্বপ্নগুলি সব শেষ। এবার আপনি যার থেকে ১ লাখ টাকা নিয়েছিলেন সে এসে টাকা চাইতে থাকল। প্রতারণার ফাঁদে পা দিয়ে বিপদে পড়লেন। লোভে পাপ, পাপে মৃত্যু।

সচেতন হোন, পোস্টটি শেয়ার করে অন্যকে সচেতন করুন।

– আপনি যদি বুদ্ধিমান হন তবে হঠাৎ করে বড় মানুষ হওয়ার কথা ভাববেন না। মনে রাখবেন, যেখানেই অস্বাভাবিক কিছু হয়, সেখানেই বিপত্তি ঘটে। অস্বাভাবিক কিছুতে জড়িয়েছেন মানে একটা গণ্ডগোলে জড়িয়েছেন।

সৌজন্যে: ভোক্তা অধিকার

About Nasimul Islam

Check Also

আবারও মুখোমুখি সানভী’স তনি, বেরিয়ে এলো প্রতারণার রহস্য!

অনলাইনে নারীদের পোশাক বিক্রির আলোচিত প্রতিষ্ঠান সানভী’স বাই তনির কাছে লাখানি কালেকশন নামের প্রতিষ্ঠানটি পাকিস্তানি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *