Saturday , June 15 2024
Home / Countrywide / লু এলেন, ভাবলাম সম্পর্ক ভালো করতে চায় কিন্তু নিশিরাতে স্যাংশন দিলো: কাদের

লু এলেন, ভাবলাম সম্পর্ক ভালো করতে চায় কিন্তু নিশিরাতে স্যাংশন দিলো: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মিঃ ডোনাল্ড লু ঢাকায় এসেছেন, আমি ভেবেছিলাম তারা সত্যিই সম্পর্ক ভালো করতে চায়, কিন্তু নিশি রাতে তারা স্যাংশন দিলো। তাদের স্যাংশন আমরা তোয়াক্কা করি না। যারা গণহত্যাকে অস্বীকার করে, তারা ভিসনীতি বা নিষেধাজ্ঞা দিল সেসব তোয়াক্কা করি না।

বুধবার (২২ মে) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, সেনাবাহিনী তাদের নিজস্ব নিয়ম অনুযায়ী কাজ করে। বঙ্গবন্ধু কন্যা কোনো অনিয়ম করলে তাকে ক্ষমা করে না।

প্রসঙ্গত, দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে আজিজ আহমেদকে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় সোমবার (২০ মে) মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে বিবৃতিটি প্রকাশ করা হয়। এতে বলা হয়, আজিজ আহমেদ ও তার পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বক্তব্য রাখেন।

ভারতের কলকাতায় ঝিনাইদহের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আন্না হত্যাকাণ্ড নিয়েও কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, যারা আমাদের এমপিকে হত্যা করেছে তারা আমাদের দেশের মানুষ। যারা হত্যাকাণ্ড ঘটিয়েছে তাদের বিচারের আওতায় আনা হচ্ছে। এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি। আনারের ভারত গমন ও নিখোঁজ সবকিছু নিয়ে ধোঁয়াশা রয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ফখরুল সাহেব যদি বন্ধু রাষ্ট্রের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন, তখন তিনি কি দেখেন না যে সালাহউদ্দিন সাহেব সেখানে বছরের পর বছর থাকেন।

About Nasimul Islam

Check Also

মসজিদের ইমামের কোনো দোষ নেই, জবির সেই আলোচিত ছাত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. ছালাহ উদ্দিনকে এক ছাত্রীকে ঘিরে বিতর্কিত ঘটনার জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *