Thursday , May 16 2024
Breaking News
Home / International / ১৯ বছর বয়সী তরুণের নতুন আবিষ্কারে বিপাকে মার্কিন ধকুবেররা, দিলেন অর্থের প্রস্তাব
Elon Musk

১৯ বছর বয়সী তরুণের নতুন আবিষ্কারে বিপাকে মার্কিন ধকুবেররা, দিলেন অর্থের প্রস্তাব

ইলোন মাস্ক (Elon Musk) বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের মধ্যে অন্যতম একজন। তবে সম্প্রতি তিনি সহ আমেরিকান ধনকুবেররা বেশ বিপাকে পড়েছেন। এর পিছনে রয়েছে ১৯ বছর বয়সী এক তরুণের তৈরি করা প্রযুক্তি। জ্যাক সুইনি (Jack Sweeney) নামে ঐ তরুন বিখ্যাত ব্যক্তিদের জেটপ্লেনের গতিবিধি জানতে সক্ষম। এক্ষেত্রে নিরাপত্তার ঝুঁকিতে এই ধনকুবেররা। এই বিষয়ে বিস্তারিত উঠে এলো প্রকাশ্যে।

১৯ বছর বয়সী এক ব্যক্তির তৈরি প্রযুক্তির কারণে এলন মাস্ক সহ আমেরিকান কোটিপতিরা বিড়ম্বনায় পড়েছেন। এ সমস্যা থেকে মুক্তি পেতে জ্যাক সুইনি নামের এক কলেজ ছাত্রকে ৫,০০০ ডলারের প্রস্তাব দিয়েছেন ইলন মাস্ক। তবে, তিনি পাল্টা দাবি করেছেন যে প্রস্তাবটি কমপক্ষে ৫০,০০০ ডলার হলে তিনি বিবেচনা করবেন। সিএনএন জানিয়েছে যে যুবক, ফ্লোরিডার (Florida) একজন কলেজ ছাত্র, এমন একটি প্রযুক্তি তৈরি করেছে যা সেলিব্রিটিদের জেট প্লেনের গতিবিধি ট্র্যাক করতে ব্যবহার করা যেতে পারে। এলন মাস্ক ছাড়াও, বিল গেটস এবং জেফ বেজোসের মতো হাই প্রোফাইল ব্যক্তিদের জেট প্লেনের চলাচল সর্বদা তার নখদর্পণে থাকে।

সুইনি তার টুইটার অ্যাকাউন্টে সেগুলি পোস্টও করেছেন। আর এতেই বিব্রত হচ্ছে মার্কিন কোটিপতিরা। মাস্ক নিজেই ১৯ বছর বয়সী যুবককে এই ধরনের কাজ থেকে বিরত থাকতে বলে টুইট করেছেন। তিনি বলেন, এতে নিরাপত্তা ঝুঁকি তৈরি হচ্ছে। তিনি যেখানেই যান, সব খবর পৌঁছে যায় নেটিজেনদের কাছে। জেটকে অনুসরণ করা বন্ধ করার জন্য মাস্ক সুইনিকে ৫,০০০ ডলারের প্রস্তাব দেন। তবে, কলেজের ছাত্রী সুইনি প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেছেন, ৫০,০০০ ডলার হলে ভেবে দেখা যেতে পারে। আমি কলেজের জন্য অর্থ প্রদান করতে সক্ষম হব। কিংবা একটা টেসলা মডেল থ্রি গাড়িও কিনতে পারব। এ নিয়ে তিনিও কৌতূহলী। নতুন প্রযুক্তির ব্যবহার ভালোবাসি।

এমনিতেই এই শীর্ষ ধনীরা তাদের নিরাপত্তা নিয়ে ঝুঁকিতে থাকে। এরই মধ্যে জ্যাক সুইনির আবিষ্কারে বেশি বিপাকে পড়েছেন তারা। ইতিমধ্যে ঐ যুবককে অর্থ প্রস্তাব দিয়েছে ইলোন মাস্ক। তবে ইলোন মাস্কের প্রস্তাবে রাজি হয়নি জ্যাক সুইনি। এমনকি সে বলেছে ৫০ হাজার ডলার হলে প্রস্তাব ভেবে দেখবেন।

About

Check Also

দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি

সংযুক্ত আরব আমিরাতের মধ্যপ্রাচ্যের দেশ দুবাই হল চকচকে আকাশচুম্বী অট্টালিকা এবং বিলাসবহুল জীবনধারার একটি শহর। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *