Sunday , May 19 2024
Breaking News
Home / Politics / এমন কষ্ট আগে কখনো পাইনি: শামীম ওসমান
শামীম ওসমান

এমন কষ্ট আগে কখনো পাইনি: শামীম ওসমান

নারায়ণগঞ্জের প্রভাবশালী রাজনীতিবিদ শামীম ওসমান তার বাবার মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে কয়েকটি বিষয়ে আক্ষেপ প্রকাশ করেন। তাছাড়া তিনি তার বড় ভাই ও বাবার রাজনৈতিক জীবনের ঘটনার বিষয়ে স্মৃতিচারন করেন ঐ দোয়া মাহফিলে বক্তৃতাকালে। রাজনীতি নিয়ে বিভিন্ন বিষয় তুলে ধরে মনের কথাও প্রকাশ করেন এই বিশিষ্ট রাজনীতিবিদ।

তিনি বলেন, রাজনীতির উদ্দেশ্য হলো মানুষের মনের ভেতরে স্পন্দন তৈরি করে দেওয়া। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রভাবশালী এই নেতা বলেন, আমার বাবা আমাদের তিন ভাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিয়েছিলেন। আমরা উনাকে,আমাদের অভিভাবক মনে করি। আমাদের কাছে মায়ের পরেই তার স্থান।

শামীম ওসমান বলেন, কবরের মাটি শ্মশানে দেওয়ার ঘটনায় আমি বেশ বড় ধরনের কষ্ট পেয়েছি। আমি ৩৫ বছর ধরে আমার বাবার মৃত্যুবার্ষিকী উদযাপন করছি। তবে এমন কষ্ট আগে কখনো পাইনি। এমন কষ্ট কেন পেয়েছি আপনারা কী কেউ জানেন? তিনি বলেন, অনেক অভিযোগ আমার আছে। কয়েকদিন আগে একটা ঘটনা ঘটেছিল। শ্মশানের মাটি আনার পর সেটা দিয়ে আমার বাবা, মা ও বড় ভাইসহ বীর মুক্তিযোদ্ধাদের কবরে
ঐ মাটি দিয়ে দাফন করা হয়। আমি জানি, আমি শামীম ওসমান, আমি চাইলে কী করতে পারি। কিন্তু আমি সহ্য করেছি, সহ্য করছি এবং সৃষ্টিকর্তার সামনে বিচার চেয়েছি৷

নারায়ণগঞ্জ-৪ (সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান আরও বলেছেন, রাজনীতি মানেই ইবাদত (প্রার্থনা)। রাজনীতি মানে মানুষকে খুশি করা এবং আল্লাহকে খুশি করা। আমার বড় ভাই এটা পেরেছিলেন, এবং আমার বাবাও পেরেছিলেন।আমরা হয়তো পারিনি।

গত শনিবার বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নে পিতা একেএম শামসুজ্জোহার ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

About bisso Jit

Check Also

সাকিব দুষ্টুমি করেছে: পাপন

সম্প্রতি একটি ইভেন্টে উপস্থিত হয়ে সাকিব আল হাসান বলেছেন, ডিপিএল টি-টোয়েন্টি ফরম্যাটে হলে ভালো হতো। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *