Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / দেশব্যাপী ২১ ফেব্রুয়ারি পালনে ভিন্ন উদ্যোগ নিলো ইসলামিক ফাউন্ডেশন
ইসলামিক ফাউন্ডেশন

দেশব্যাপী ২১ ফেব্রুয়ারি পালনে ভিন্ন উদ্যোগ নিলো ইসলামিক ফাউন্ডেশন

বায়ান্নর ভাষা আন্দোলনে বাঙ্গালিরা জীবন দিয়ে বাংলা ভাষাকে আজ বিশ্ব দরবারে একটি বড় স্থানে নিয়ে গেছেন ও আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে আজ বাংলা ভাষা স্বীকৃতি লাভ করেছে। ভাষা আন্দোলনের এই দিবসটি অর্থাৎ একুশে ফেব্রুয়ারি বাঙালীরা মাতৃভাষা দিবস হিসেবে পালন করে আসছে। একুশে ফেব্রুয়ারিকে আজ বিশ্ববাসী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করছে। এবছর বাংলাদেশের ইসলামিক ফাউন্ডেশন(ইফ) ব্যতিক্রম ভাবে ২১’শে ফেব্রুয়ারি পালন করতে যাচ্ছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার (২১ ফেব্রুয়ারি) দেশের সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। রোববার (২০ ফেব্রুয়ারি) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির সুখ, শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে আগামীকাল সোমবার (১৯৫২) মোনাজাত ও দোয়া মাহফিল আয়োজনের আহ্বান জানানো হয়েছে। এছাড়া ২১ ফেব্রুয়ারি সকাল ১১টায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে কোরআন তেলাওয়াত, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত
হবে।

এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন এবং ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমি এবং সকল অফিসে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হবে।

ইসলামিক ফাউন্ডেশন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের ব্যবস্থা করার জন্য খতিব, ইমাম ও মসজিদ কমিটিসহ সকলকে বিশেষভাবে অনুরোধ করেছে।

২১শে ফেব্রুয়ারি বাংলাদেশের অহংকার। একুশে ফেব্রুয়ারি উপলক্ষে ইসলামি ফাউন্ডেশনের এই উদ্যোগ নেওয়াটা প্রশংসনীয়। একুশে ফেব্রুয়ারি বাংলাদেশে প্রতি বারের ন্যয় এবারও ভাবগাম্ভীর্যের সাথে পালন করা হবে। শুধু বাংলাদেশে নয় সমগ্র বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালন করতে যাচ্ছে দিবস।

 

About bisso Jit

Check Also

সংসদ ভবনের সামনে সংঘর্ষ, নিহত মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ছেলে

মানিক মিয়া এভিনিউ পার হওয়াকে কেন্দ্র করে ঢাকার জাতীয় সংসদ ভবনের সামনে স্বচ্ছাসেবক লীগের দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *